Virat Kohli রবিবার ৬ রান করলেই ঢুকে পড়বেন রেকর্ডে

Virat Kohli

জাস্ট দুনিয়া ডেস্ক: আর মাত্র ৬ রান। তাহলেই ঢুকে পড়বেন রেকর্ডে। এমনিতে Virat Kohli-র ঝুলিতে রেকর্ডের অভাব নেই। কিন্তু অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর এই প্রথম নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক। ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওডিআই সিরিজ। সেখানেই আশা করা যায় রেকর্ডটা সেরে ফেলবেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠে ৫০০০ রান করার মুখে দাঁড়িয়ে রয়েছেন তিনি। করতে পারলে তিনিই হবেন দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি এই রেকর্ডটি করবেন। এবং এটি হবে বিরাটের ৯৬তম ইনিংস।

এই রেকর্ড আর রয়েছে সচিন তেন্ডুলকরের দখলে। তিনি ঘরের মাঠে ৫ হাজার আন্তর্জাতিক রান করেছিলেন একদিনের ক্রিকেটে ১২১তম ইনিংসে। বিরাটের সামনে এক্ষেত্রে সচিনকে ছাঁপিয়ে যাওয়ার আর হাতছানি। এর সঙ্গে বিরাটের সামনে এই সিরিজে অন্য চ্যালেঞ্জও থাকবে। এক তো তাঁর অধিনায়কত্ব নিয়ে গত কয়েকমাসে নানা আলোচনা, সমালোচনা হয়েছে। তার পর কোনও অধিনায়কত্ব তিনি ছেড়েছেন কোনওটা ছাড়ানো হয়েছে। এবার তাঁর সামনে শুধু নিজেকে প্রমাণ করা পালা।

গত দু’বছরে তাঁর ব্যাট থেকে একদিনের ক্রিকেটে কোনও সেঞ্চুরি আসেনি। এবার সেটাও ফিরে পাওয়ার পালা। যদিও এর মধ্যে ভারতীয় শিবিরে হানা দিয়েছে কোভিড-১৯। যদিও সিরিজ পিছনোর কথা ভাবছে না বিসিসিআই। শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার ও নভদীপ সাইনির কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসে। তার পর ভারতীয় শিবিরে ডেকে নেওয়া হয় মায়াঙ্ক আগরওয়ালকে।

রবিবার যদি আর কোনও বাধা না আসে তাহলে ভারতীয় ক্রিকেট দল তাদে হাজারতম একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচটি খেলতে চলেছে। যা যে কোনও দলের তুলনায় সর্বোচ্চ। যদিও তা খানিকটা জৌলুসহীন হয়ে পড়ল। আগেই ঘোষণা করা হয়েছিল একদিনের সিরিজ হবে দর্শকহীন মাঠে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজের তিনটি ম্যাচই হবে আহমেদাবাদে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)