ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন নাওমি ওসাকা, হারালেন ভিক্টোরিয়া আজারেঙ্কাকে

ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন নাওমি ওসাকা

জাস্ট দুনিয়া ডেস্ক: ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন নাওমি ওসাকা হারিয়ে দিলেন ভকিটোরিয়া আজারেঙ্কাকে। জাপানের ওসাকা এক সেট পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ান সঙ্গে জিতে নেন তাঁর কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ডস্লাম। টুর্নামেন্টের চতুর্থ বাছাই নাওমি ওসাকা  অবাছাই আজারেঙ্কাকে হারালেন ১-৬, ৬-৩, ৬-৩-এ।  অর্থার অ্যাশ স্টেডিয়ামের ফ্লাশিং মেডোয় প্রায় ফাঁকা গ্যালারিতে ৫৩ মিনিটের ম্যাচে বাজিমাত জাপানি তারকার।

এর আগে ওসাকা ২০১৮তে ইউএস ওপেন এবং ২০১৯-এ অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। ২০২০-টাও খালি গেল না। টানা তিন বছর তিনটি গ্র্যান্ডস্লাম জিতে নিলেন তিনি।

এদিন লড়াইটা ছিল ২২-এর নাওমি ওসাকা ও ৩১-এর ভিকটোরিয়া আজারেঙ্কার মধ্যে। প্রথম সেট চলে ২৬ মিনিট। প্রথম সার্ভে ৮৮ শতাংশ সাফল্য নিয়ে ওসাকাকে পিছনে ফেলে দিয়েছিলেন আজারেঙ্কা। শুরুটা মোটেও ভাল হয়নি জাপানি তারকার। ১৩টি আনফোর্স এররও করেন তিনি।

দ্বিতীয় সেটে আজারেঙ্কা ২-০তে এগিয়ে গিয়েছিলেন। আর সেখান থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করেন নাওমি ওসাকা। দু’বার প্রতিপক্ষের সার্ভ ভেঙে ৪-৩-এ এগিয়ে যান। এবং ম্যাচকে নির্ণায়ক সেটে ন‌িয়ে যান দ্বিতীয় সেট জিতে নিয়ে।

তৃতীয় সেটে ওসাকা ৩-১-এ এগিয়ে যান শুরুতেই আজারেঙ্কার সার্ভে ব্রেক করে। এর পরও ম্যাচে ফেরার সুযোগ ছিল আজারেঙ্কার কাছে। কিন্তু তিনি তিনটি ব্রেক পয়েন্ট নষ্ট করেন এবং ওসাকা ০-৪০ থেকে ৪-১-এর লিড নিয়ে নেয়।

আজারেঙ্কা এর পর চারটি ব্রেক পয়েন্ট তুলে নিয়ে ৪-২ করে লনাই জিইয়ে রাখেন। সপ্তম গেমে ওসাকাকে মাত দেন আজারেঙ্কা। কিন্তু ওসাকা পাল্টা মাত দেন। আজারেঙ্কার ফোরহ্যান্ড বাইরে চলে যায়। এর পর নেটে মারেন তিনি। আর তার সঙ্গেই জয়ের পতাকা তোলেন জাপানি কন্যা।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)