বন্ধ এটিকে মোহনবাগানের অনুশীলন, এএফসি কাপ ম্যাচের আগে সমস্যায় দল

বন্ধ এটিকে মোহনবাগানের অনুশীলনছবি: এটিকে মোহনবাগানের টুইটার থেকে

জাস্ট দুনিয়া ব্যুরো: বন্ধ এটিকে মোহনবাগানের অনুশীলন, অবশ্যই কারণ করোনা। কিন্তু আমনেই এএফসি কাপ। তার আগে প্রস্তুতি খুবই দরকার ছিল দলের। ইন্ডিয়ান সুপার লিগের পর তেমনভাবে আর দল অনুশীলন করেনি। সোমবার থেকেই সেই প্রস্তুতি নামার কথা ছিল অ্যান্তোনিও লোপেজের ছেলেদের। কিন্তু কলকাতাসহ গোটা দেশের যা করোনা পরিস্থিতি তাতে রীতিমতো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল অনুশীলন। তা বলে কি খেলা বন্ধ থাকবে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

এএফসি কাপে এটিকে মোহনবাগানের প্রথম ম্যাচ খেলতে নামার কথা ১৪ মে।  হাতে রয়েছে আর মাত্র ১৮ দিন। তার মধ্যে এখনও অনুশীলন শুরু করা না গেলে দল গুছিয়ে নিতেই সমস্যা হবে কোচের। যদিও আইএসএল শেষ হয়েছে খুব বেশিদিন হয়নি। দলের স্পিরিট এখনও হাই রয়েছে। আর সেটাকেই কাজে লাগিয়ে বিদেশের মাটিতে লড়াইতে নামতে চাইবে দল।

এএফি কাপের খেলাগুলো হবে মলদ্বীপে। ইতিমধ্যেই জানানো হয়েছে মলদ্বীপে ১০ মে পর্যন্ত ঢোকা যাবে না। তার পর হাতে থাকল মাত্র চারদিন। সেই চারদিনে সেখানে পৌঁছে, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়ে সেরাটা দেওয়াও কঠিন। এদিকে অনুশীলনের জন্য কলকাতায়ও পৌঁছতে পারছেন, কোচসহ বিদেশী ফুটবলাররা। সব দেশেই ভারতের সঙ্গে বিমান যোগাযোগে নিয়ন্ত্রণ এনেছে। কোথাও কোথাও পুরোপুরি বন্ধই করে দেওয়া হয়েছে।

পরিকল্পনা অনুযায়ী এখানে কয়েকদিন অনুশীলন করেই মলদ্বীপ উড়ে যাওয়ার কথা ছিল দলের। যাতে সেখানকার মাঠ ও পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার যথেষ্ট সময় পায় ফুটবলাররা। এখন যা পরিস্থিতি তাতে সব পরিকল্পনাই ভেস্তে যাওয়ার পথে। যদি ক্লাব কর্তৃপক্ষ এএফসিকে চিঠি দিয়ে সমস্যার কথা জানাচ্ছে। যাতে তাদের বিশেষ অনুমতি দেওয়া হয় মলদ্বীপে গিয়ে অনুশীলনের।

তবে মে মাসে করোনার দাপট আরও বাড়ার কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাই যদি হয় তাহলে প্রতিযোগিতা করা কঠিন হয়ে যাবে। এই অবস্থা্য় প্রস্তুতির পাশাপাশি প্রতিযোগিতা হওয়া নিয়েও সংশয় রয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)