U-19 Asia Cup-এ চিরপ্রতিদ্বন্দ্বির কাছে হার ভারতের

U-19 Asia Cup

জাস্ট দুনিয়া ডেস্ক: U-19 Asia Cup-এ পাকিস্তানের কাছে ২ উইকেটে হেরে গেল ভারতের ছেলেরা। যদিও শেষ পর্যন্ত লড়াই দিয়েছেন ভারতের ছোটরা। পুরো দলটিরই এদিন অভিষেক হল যুব একদিনের দলে। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটের কোনও অভিজ্ঞতা ছাড়াই খেলতে নেমেছিল দলটি। সেদিক থেকে দেখতে গেলে অল্পবিস্তর অভিজ্ঞতা নিয়ে খেলতে নেমেছিল পাকিস্তান। সেটাই তাঁদের জিততে সাহায্য করল। আরাধ্য যাদব, অঙ্গক্রিশ রঘুবংশী, হারুন সিং, কুশল তাম্বে, নিশান্তত সিন্ধু, রাজ বাওয়া, রাজবর্ধন হাঙ্গারগেকর, রবি কুমার, শেক রশিদ, ভিকি ওস্তোয়াল, যশ ধুল এই প্রথম ভারতের জার্সিতে একদিনের ম্যাচ খেললেন।

এদিন দুবাইয়ে টস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে ২৩৭ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ব্যাট হাতে শুরুটা ভাল হয়নি ভারতের। দুই ওপেনারের একজন অঙ্গক্রিশ কোনও রান না করেই ফিরে যান। আর এক ওপেনার উল্টোদিকে অনেকক্ষণ লড়াই চালিয়ে যান। তহারুনের ব্যাট থেকে আসে ৪৬ রান। এর পর শেক ৬, যশ ০, নিশান্ত ৮ রান করে ফিরে যান। সেখান থেকে নতুন করে লড়াই শুরু করে ভারতের ব্যাটসম্যানরা।

৬ ও ৭ নম্বরে নামা রাজ ও আরাধ্য দলকে রানে ফেরায়।  রাজ ২৫ রানে ফিরলেও আরাধ্য ব্যাট থেকে আসে হাফ সেঞ্চুরি। অভিষেকেই আন্তর্জাতিক মঞ্চে হাফ সেঞ্চুরি যে আরাধ্যর আত্মবিশ্বাস বাড়াবে তা খুবই স্বাভাবিক। এর পর কুশল ৩২, ভিকি ৬, রাজবর্ধন ৩৩ রান করে আউট হয়ে যান। পাকিস্তানের হয়ে ৫ উইকেট নেন জিশান জমির। ২ উিকেট নেন আবেশ আলি। ১টি করে উইকেট নেন কাসিম আক্রম ও মাজ সাদাকত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। ওপেনার আবদুল কোনও রান না করেই ফিরে যান। এর পর মাজের সঙ্গে তিন নম্বরে ব্যাট করতে নামেন মহম্মদ শেহজাদ। ব্যাট হাতে তিনিই আসল পার্থক্য গড়ে দেন। মাজ ২৯ রান করে আউট হয়ে গেলেও ১০৫ বলে ৮১ রানের ইনিংস খেলেন মহম্মদ।৪ নম্বরে নামা হাসিবুল্লা ৩ রানে ফেরেন। এর পর কাসিম ২২, ইরফান ৩২, রিজওয়ান ২৯ ও জিশান ০ রানে আউট হন। আহমেদ ২৯ রানে অপরাজিত থাকেন। শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে ২৪০-৮-এ পৌঁছে জয় তুলে নেয় পাকিস্তান। ভারতের হয়ে ৪ উইকেট নেন রাজ বাওয়া। ১টি করে উইকেট রাজবর্ধন, রবি ও নিশান্তের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)