টোকিও অলিম্পিক ২০২০-তে সিন্ধুর ব্রোঞ্জ, হারালেন চিনা প্রতিপক্ষকে

টোকিও অলিম্পিক ২০২০-তে সিন্ধুর ব্রোঞ্জ

জাস্ট দুনিয়া ডেস্ক: টোকিও অলিম্পিক ২০২০-তে সিন্ধুর ব্রোঞ্জ জয় শেষ পর্যন্ত ভারতীয় ব্যাডমিন্টনের মান রাখল। এই অলিম্পিকে তাঁকে ঘিরে প্রচুর আশা তৈরি হয়েছিল ভারতীয় ক্রীড়া মহলে। কিন্তু সেমিফাইনালে হেরে যাওয়ায় সোনা বা রুপোর স্বপ্ন শেষ হয়ে যায়। সামনে ছিল শুধুই ব্রোঞ্জের সুযোগ। যা হাতছাড়া করলেন না পিভি সিন্ধু। পর পর দুই অলিম্পিক থেকেই পদক নিয়ে দেশে ফিরছেন তিনি। জোনা অলিম্পিক পদ জিতে নিলেন তিনি। তিনিই দ্বিতীয় ব্যাক্তিগত ইভেন্টে। শনিবার সেমিফাইনাল ম্যাচে তিনি নেমেছিলেন বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে। সরাসরি গেমে হারের মুখ দেখতে হয়েছিল সেখানে। কিন্তু তার প্রভাব পড়তে দেননি ব্রোঞ্জ পদকের ম্যাচে।

এদিন ব্রোঞ্জ পদকের ম্যাচে তাঁর প্রতিপক্ষ ছিলেন চিনের হি বিংজিয়াও। তাঁকে সিন্ধু হারালেন ২১-১৩, ২১-১৫-তে। শনিবার হেরে বলেছিলেন, খুব খারাপ লাগছে সোনার জন্য লড়াই করতে পারলেন না বলে। তবে ব্রোঞ্জ পদক জেতার চেষ্টা করবেন। এদিন‌ সেই কথাই রাখলেন তিনি। ২০১৬-র রুপো এবার সোনা করবেন ভেবেছিলেন। কিন্তু ব্রোঞ্জও যে দেশের জন্য গর্বের।তাঁর আগে ব্যাক্তিগত ইভেন্টে দুটো অলিম্পিক পদক পেয়েছেন একমাত্র সুশীল কুমার।

শুরু থেকে এদিন দাপটের সঙ্গেই খেলা শুরু করেন সিন্ধু। প্রথমেই ৪-০-তে এগিয়ে যান। কিন্তু তাঁর প্রতিপক্ষ অত সহজে ছেড়ে দিতে তো কোর্টে নামেননি। একটা সময় ৫-৫ করে ফেলেন তিনি। এর পর এগিয়েও যান ৬-৫-এ। সেখান থেকেই নতুন করে খেলায় ফেরেন সিন্দু। বিরতিতে ১১-৮-এ এগিয়ে যান। এবং তাঁর স্ম্যাশের দাপটের সামনে চিনা প্রতিপক্ষকে দুর্বল দেখায়। প্রথম গেম ২১-১৩-তে জিতে নেন সিন্ধু।

প্রথম গেমের মতই দ্বিতীয় গেমেও সিন্ধু শুরুতেই ৪-১-এ এগিয়ে যান। বিরতিতে ১১-৮-এর ব্যবধান তৈরি হয়। এর পর বেশ খানিকটা লড়াই দিতে দেখা যায় বিং-কে। তার পলও পান তিনি। একটা সময় ছুঁয়ে পেলেন সিন্ধুকে। করে ফেলেন ১১-১১। এ যেন প্রথম গেমেরই অ্যাকশন রিপ্লে চলতে থাকে দ্বিতীয় গেমে। আবার এখান থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করেন। এবার তাঁকে একবারও পিছনে ফেলতে পারেননি বিং। ১৯-১৫-তে এগিয়ে যাওয়ার পর শেষ দুটো পয়েন্টও নিজের খাতায় নিয়ে নেন ব্রোঞ্জ পদক জয়ী পিভি সিন্ধু। দ্বিতীয় গেম ২১-১৫-তে জিতে ম্যাচ শেষ করেন তিনি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)