আইপিএল ২০২৩-এর টুকরো টুকরো কিছু খবর

কেকেআর-এ নেই শাকিব

আইপিএল ২০২৩-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন না বাংলাদেশের তারকা ক্রিকেটার শাকিব আল হাসান। জানা গিয়েছে, তিনি কলকাতায় খেলতে আসবেন না, এমনটাই জানা যাচ্ছে। যদিও কলকাতা দলের তরফে অফিশিয়ালি এখনও কিছু জানানো হয়নি। এবারের নিলামে বাংলাদেশ থেকে শাকিব ও লিটন দাসকে কিনেছিল কলকাতা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁদের আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি এখনও। মঙ্গলবার থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরু হয়েছে বাংলাদেশের। সেই দলে রয়েছে দু’জনই। তার পর লিটন যোগ দেবেন কলকাতা দলের সঙ্গে। কিন্তু শাকিবের খেলা নিয়ে পরিষ্কার করে কোনও পক্ষই কিছু জানায়নি।

কেন ঋষভ পন্থের জার্সি

দিল্লির ডাগ আউটে ঝুলছে ঋষভ পন্থের জার্সি। গাড়ি দুর্ঘটনার পর আইপিএল থেকে ছিটকে গিয়েছিল উইকেটকিপার-ব্যাটসম্যান। তিনিই ছিলেন দিল্লির অধিনায়ক। তাঁকে ঘিরে যে দিল্লি ক্যাপিটালস দলের আবেগ থাকবে সেটাই স্বাভাবিক। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের এই অতিরিক্ত আবেগ ঠিক পছন্দ হচ্ছে না। যা খবর তাতে, দিল্লি পন্থের জার্সি ডাগআউট থেকে সরাতে বলা হয়েছে। বোর্ডের তরফে নাকি এমনও বলা হচ্ছে, যে বড্ড বাড়াবাড়ি করে ফেলছে দিল্লি। কেউ মারা গেলে এমনটা করে থাকে অনেকে। এখানে তেমন কিছু হয়নি। সুস্থ হয়ে মাঠেও ফিরবে পন্থ। তাই দিল্লি যেন এমন বাড়াবাড়ি বন্ধ করে।

ছিটকে গেলেন রজত পাতিদার

পর পর ধাক্কা বেঙ্গালুরু শিবিরে। এবার আইপিএল ২০২৩ থেকে পুরোপুরি ছিটকে গেলেন দলের টপ অর্ডার ব্যাটসম্যান রজত পাতিদার। ২৯ বছরের এই ব্যাটাক গত বছর দলের তৃতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন। করেছিলেন ৩৩৩ রান। এবারও তাঁর ব্যাটে আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু এই মরসুমে আর তেমনটা হচ্ছে না। গোড়ালিতে চোটের জন্য এবার আর খেলতে পারবেন না আইপিএল। রজত পাতিদারই ভারতীয়দের মধ্যে আইপিএল-এ দ্রুততম সেঞ্চুরি করেছিলেন গত বছর কোয়ালিফায়ার এক-এ। সোমবার রেসে টপলেরও মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে হাতে চোট লেগেছে। আনফিটজোস হেজেলউডও।

ধোনির অধিনায়কত্ব ছাড়ার হুমকি

সোমবার লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ১২ রানে জিতেছে চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচে গুজরাতের বিরুদ্ধে হারের পর এই জয় খুবই প্রয়োজন ছিল চেন্নাইয়ের। কিন্তু দলের খেলায় মোটেও খুশি নন অধিনায়ক এমএস ধোনি। ম্যাচ শেষের সাংবাদিক সম্মেলনে এসে তাই হুমকি দিয়ে রাখলেন তিনি। তিনি বলেন, ‘‘দলের পেসারদের উন্নতি করতে হবে। পরিস্থিতি অনুযায়ী বল করতে হবে। নো বল করা যাবে না। অতিরিক্ত রান দেওয়াটা অনেক বেশি হয়ে গিয়েছে।’’ এই সব ঠিক করতে না পারলে নাকি অন্য অধিনায়কের নেতৃত্বে খেলতে হবে দলকে। তার পর থেকেই জল্পনা শুরু হয়েছে ধোনির অধিনায়কত্ব ছাড়া নিয়ে। গত বছরও জাডেজাকে অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। কিন্তু দলের খারাপ পারফর্মেন্সের কারণে আবার ফিরে আসেন ধোনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle