গোলাপি বল টেস্ট খেলতে কলকাতায় পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল

গোলাপি বল টেস্ট

জাস্ট দুনিয়া ডেস্ক: গোলাপি বল টেস্ট ঘিরে উত্তেজিত গোটা ভারতীয় ক্রিকেট। এই প্রথম পিঙ্ক বল ক্রিকেট খেলবে ভারত। প্রতিপক্ষ বাংলাদেশেরও এই প্রথম দিন-রাতের টেস্ট। আয়োজক ইডেন গার্ডেন্স। এমনিতেই খেলা পাগল, ক্রিকেট পাগল কলকাতা ঐতিহাসিক টেস্টের সাক্ষী থাকতে পেরে খুশি। তার উপর এই প্রথম ভারতের বুকে হতে চলেছে দিন-রাতের টেস্ট। যার জন্য তৈরি মঞ্চ, তৈরি আবহ, তৈরি ক্রিকেটার থেকে ভক্তকূল। আর স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়।

ঐতিহাসিক টেস্ট খেলতে মঙ্গলবারই কয়েক ভাগে কলকাতায় পৌঁছে গিয়েছে ভারতীয় দল। প্রথম টেস্ট ইন্দোরে এক ইনিংস ও ১৩০ রানে তিন দিনেই জিতে যাওয়ার পর সেখানেই থেকে গিয়েছিল দুই দল। সেখানেই প্লেয়াররা গোলাপি বলে অনুশীলন করেছেন।

তিন দিনে খেলা শেষ হয়ে যাওয়ায় গোলাপি বলে অনুশীলনেরও বেশি সময় পাওয়া গিয়েছে। যে কারণে খেলা শেষ হয়ে গেলেও এদিনই দ্বিতীয় টেস্ট খেলতে কলকাতায় এসে পৌঁছেছে ভারত ও বাংলাদেশ দল। কলকাতার মাটিতে সবার আগে পা রেখেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে।

এর পর দুপুর ১২.৩০-এ পুরো বাংলাদেশ দল ও প্রায় বাকি ভারতীয় দল ও কোচ রবি শাস্ত্রী পৌঁছে গিয়েছেন কলকাতায়। মাঝ রাতে কলকাতায় পৌঁছেছেন ওপেনার রোহিত শর্মা। বুধবার সকালে কলকাতায় পৌঁছবেন আরও কয়েকজন। মঙ্গলবার কোনও অনুশীলন না থাকলেও বুধবার অনুশীলন করবে ভারতীয় দল।

যদিও যা খবর মূল পিচে ম্যাচের আগে গোলাপি বলের পরীক্ষার কোনও সুযোগ থাকছে না। আপাতত পিচ ঢাকাই রয়েছে। বুধবার ইডেনের পিচ দেখার সম্ভাবনা রয়েছে দুই দলের কোচ, ক্যাপ্টেনের। বিসিসিআই এ দিন ভারতীয় দলের কলকাতায় পৌঁছনোর ভিডিও পোস্ট করেছে।

(এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)