T20 World Cup Ticket: চাহিদা তুঙ্গে, ছ’লাখের উপর বিক্রি

T20 World Cup 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: ইতিমধ্যেই ছ’লাখের উপর টিকিট বিক্রি হয়ে গিয়েছে টি২০ বিশ্বকাপের (T20 World Cup Ticket)। অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি২০ বিশ্বকাপের আসর। কোভিড পরিস্থিতি কাটিয়ে আবার মূলস্রোতে ফিরেছে বিশ্ব ক্রিকেট। ২০২০-তে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। কিন্তু তা বাতিল করা হয়। ২০২১-এ ভারতে আয়োজনের কথা থাকলেও কোভিডের কারণে তা সংযুক্ত আরব আমিরশাহীতে স্থানান্তরিত করা হয়। খেলতে হয় দর্শকশূন্য গ্যালারিতে। এবার কোভিড নিয়মের বাড়বাড়ন্ত নেই। তাই মন খুলে স্টেডিয়ামে যেতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। যে কারণে টিকিটের চাহিদা আকাশ ছুঁয়েছে।

শুক্রবার আয়োজকদের তরফে জানানো হয়েছে, টি২০ বিশ্বকাপের টিকিটের চাহিদা রীতিমতো তুঙ্গে পৌঁছেছে। রবিবার থেকে শুরু হবে বিশ্বকাপের প্রাথমিক পর্ব। ২২ অক্টোবর থেকে যোগ দেবে বড় দলগুলো। অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে টি২০ বিশ্বকাপের খেলা। গতবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। গতবারের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দেশ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভর্তি গ্যালারির সামনে আবার নামবে দুই দেশে। দেশে খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটপ্রেমীরা।

এর পর যে দু’দেশের খেলার চাহিদা তুঙ্গে দর্শকদের মধ্যে তা হল ভারত-পাকিস্তান। পরের দিনই দুই দেশ তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে একে অপরের। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের সেদিনের ৯০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ওপেনিং ম্যাচের কিছু টিকিট বাকি রয়েছে, যেটা খুবই সামান্য। যেখানে প্রথম ম্যাচে খেলবে শ্রীলঙ্কা-নামিবিয়া ও দ্বিতীয় ম্যাচেখেলবে নেদারল্যান্ড-সংযুক্ত আরব আমিরশাহী। দুটো ম্যাচই হবে জেলংয়ের কার্দিনিয়া পার্ক স্টেডিয়ামে।

আইসিসি টি০ বিশ্বকাপের মূল কর্তা মিশেল এনরাইট বলেন, ‘‘আমরা দারুণ খুশি কারণ ওপেনিং ম্যাচে রবিবার জেলংয়ের গ্যালারি ভর্তি থাকবে। এক সপ্তাহের সুপার ১২-র ম্যাচের প্রথম সপ্তাহান্ত। অক্টোবরে ক্রিকেটের জন্য পুরো স্টেডিয়াম ভড়ে ওঠাটা অসাধারণ।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle