দেশের বাইরে টি২০ বিশ্বকাপ আয়োজক ভারতই, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশের বাইরে টি২০ বিশ্বকাপ

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশের বাইরে টি২০ বিশ্বকাপ এবার। প্রত্যাশা মতই আইপিএএল-এর পাশাপাশি সংযুক্ত আরব আমিরশাহীতেই হচ্ছে টি২০ বিশ্বকাপ। সোমবার নিশ্চিত করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি পিটিআইকে বলেন, ‘‘আমরা অফিশিয়ালি আইসিসিকে জানিয়ে দিয়েছি টি২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতে সরনো যেতে পারে। বাকিটা পরিকল্পনা করা হচ্ছে। সব সিদ্ধান্তই নেওয়া হচ্ছে স্টেকহোল্ডারদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে।’’ যেখানেই হোক না কেন টি২০ বিশ্বকাপ ২০২১ আয়োজনের দায়িত্বে থাকবে ভারতই, তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

১৭ অক্টোবর থেকেই বিশ্বকাপ শুরু হচ্ছে কিনা জানতে চাওয়া হলে সৌরভ জানান, ‘‘আমরা কিছুদিনের মধ্যে সূচি নিশ্চিত করে ফেলব। ১৭ অক্টোবর শুরু হওয়া এখনও নিশ্চিত নয়।’’ আইসিসি-ও জানিয়েছে টুর্নামেন্টের সূচি নিয়ে তারাও এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি।

এই মাসের শুরুতে আইসিসি চার সপ্তাহের সময় দিয়েছিল বিসিসিআইকে টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। ভারতের কোভিড পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় সমস্যা হচ্ছিল। তার মধ্যে কোভিডের কারণে মাঝ পথে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল আইপিএল। তার পর টি২০ বিশ্বকাপ নিয়ে বেশি করে চিন্তা-ভাবনা শুরু হয়েছিল।

৪ মে পিটিআই প্রথম জানিয়েছিল, টি২ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতে সরানো হবে। তার আগে আইপিএল-ও সে দেশে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই পরিস্থিতিতে ১৬ দেশের টুর্নামেন্ট ৯টি শহরে কোভিড বিধি মেনে করাটা কঠিন ছিল। এত বিধি মেনেও আইপিএল-এ থাবা বসিয়েছিল কোভিড। তাই আর ঝুঁকি নিতে চাইল না বিসিসিআই।

দুবাই, সারজা ও আবু ধাবিতে হবে টি২০ বিশ্বকাপ। যোগ্যতা নির্ণায়ক পর্ব হতে পারে মাস্কটে। তাহলে ফাইনাল পর্বের জন্য এই তিন ভেন্যুর পিচ ফ্রেশ থাকবে। কারণ এর আগে ১৫ অক্টোবর পর্যন্ত আইপিএল চলবে। আইপিএল সে দেশে সরতেই টি২০ বিশ্বকাপও সরে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)