টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত শেষ করল জিতে, ৯ উইকেটে হারাল নামিবিয়াকে

টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়েই থামল এবারের মতো। যদিও রবিবার আফগানিস্তানের হারের সঙ্গেই টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত-এর সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে গিয়েছিল। শেষ বেলায় এসে রেকর্ড হল, রান এল, জয়ও এল সঙ্গে বিদায়ও হয়ে গেল ভারতীয় ক্রিকেট দলের। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই ম্যাচের সঙ্গেই ভারতীয় টি২০ ক্রিকেটের ইতিহাসে শেষ হল অধিনায়ক বিরাট কোহলি যুগ। শেষ হল ভারতীয় ক্রিকেটে কোচ রবি শাস্ত্রী যুগ। এবার শুরু হওয়ার অপেক্ষায় রাহুল দ্রাবিড়ের সময়। তার আগে জোড়া হাফ সেঞ্চুরি হাঁকিয়ে নিজেদের নতুন করে প্রমান করলেন ভারতের দুই ওপেনার।

এ দিন প্রথমে ব্যাট করে ২০ ওভারে নামিবিয়া থামে ১৩২-৮-এ। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন ডেভিড ওয়াইসি। দুই ওপেনার স্টিফেন বিয়ার্ড ২১, ও মাইকেল ভ্যান লিঙ্গেন ১৪ রান করেন। তিন নম্বরে নেমে গ্রেইক উইিয়ামস ০ রানে আউট হওয়ার পর অধিনায়ক গেরহার্ড এরাসমাস ১২, জ্যান নিকোল ৫, জেজে স্মিত ৯, জেন গ্রিন ০ রানে আউট হন। জ্যান ফ্রাইলিঙ্কস ১৫ ও রুবেন ট্রাম্পেলম্যান ১৩ রানে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। ২টি উইকেট নেন জসপ্রিত বুমরা। জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয়ের রান তুলে নেন ভারতের ব্যাটসম্যানরা। এদিন ওপেন করতে নেমেছিলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। লোকেশ রাহুল ৩৬ বলে ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৪ রান করেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

ভারতের দুই ওপেনার এদিন সমানে সমানে টক্কর দেন। প্রথম দিকে এই লড়াই দেখা গেলে এত তাড়াতাড়ি বিদায় নিতে হত না। যদিও যার শেষ ভাল তার সব ভাল। ভারতীয় ক্রিকেটের নতুন এপিসোড শুরুর আগেই হাফ সেঞ্চুরি হাঁকালেন রোহিত শর্মা। ৩৭ বলে ৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৬ রানের ইনিংস খেললেন তিনি। ১৯ বলে ২৫ রান করে অপরাজিত থাকলেন তিনি। ১৫.২ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলে নেয় ভারত। নামিবিয়ার হয়ে একমাত্র উইকেটটি নেন জ্যান ফ্রাইলিঙ্ক।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)