পাকিস্তান ম্যাচ অতীত, সৌরভের বিশ্বাস কিউইদের হারাবে ভারত

পাকিস্তান ম্যাচ অতীত

জাস্ট দুনিয়া ডেস্ক: পাকিস্তান ম্যাচ অতীত হয়েছে, সামনে লক্ষ্য নিউজিল্যান্ড বধ। যদিও টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হারটা মোটেও সুখকর হয়নি ভারতীয় দলের কাছে। সমালোচনার ঝড় বয়ে গিয়েছে তাদের উপর দিয়ে। বিশেষ করে টার্গেট করা হয়েছে মহম্মদ শামিকে। এই অবস্থায় আত্মবিশ্বাস ধরে রেখেই নিউজিল্যান্ড ম্যাচে নামতে হবে ভারতীয় ক্রিকেট দলকে। আর সে বিষয়ে আশাবাদী স্বয়ং বোর্ড ‌প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবারের ম্যাচে মাঠেই থাকবেন সৌরভ। শনিবারই তাঁর কলকাতা থেকে উড়ে যাওয়ার কথা। পাকিস্তান ম্যাচের পর ফিরেছিলেন কলকাতায়। বেশ কিছু কাজ সেরে আবার ফিরছেন ক্রিকেটে।

রবিবার ভারতের জন্যই খুবই গুরুত্বপূর্ণ নিউজিল্যান্ড ম্যাচ। এই ম্যাচ জিততেই হবে বিরাট কোহলিদের। না হলে রীতিমতো চাপে পড়ে যেতে হবে। ইতিমধ্যেই পাকিস্তানের কাছে হারের মুখ দেখতে হয়েছে নিউজিল্যান্ডকেও। তারাও ঘুরে দাঁড়াতে চাইবে ভারতের বিরুদ্ধে। সব মিলে খুব সহজ হবে ভারতের লড়াই। তবে আত্মবিশ্বাসী সৌরভ। পাকিস্তান হার নিয়ে তিনি মোটেও উদ্বিগ্ন নন। হার-জিত খেলারই অঙ্গ। তাঁর মতে, একটা দিন কারও খারাপ যেতেই পারে। তা নিয়ে এত চিন্তার কিছু নেই। নিউজিল্যান্ড ম্যাচে ভারত ঘুরে দাঁড়াবেই, সেই স্বপ্ন নিয়েই তিনি ফিরছেন দুবাইয়ে।

পাকিস্তানের বিরুদ্ধে হারের পর দলের অনেককে নিয়ে প্রশ্ন উঠেছে। শামি ছাড়াও বিরাট কোহলিকে শুনতে হয়েছে, রোহিত শর্মাকে বাদ দেওয়ার কথা। সব মিলে দলে কোনও বড় পরিবর্তন হবে কিনা তা রবিবার ম্যাচের আগেই জানা যাবে। তবে পাকিস্তানের বিরুদ্ধে খেলা দলেই আস্থা রাখতে চাইবে টিম ম্যানেজমেন্ট। একটা ম্যাচ দেখে কাউকে বসিয়ে তাঁর আত্মবিশ্বাস ভেঙে দিতে চাইবে না টিম বিরাট কোহলি। এবং সেই দল নিয়েই ভারত ভাল ক্রিকেট খেলবে, বিশ্বাস করেন সৌরভ।

দেশের মাটিতে শেষ ক্রিকেট হয়েছে আইপিএল ২০২১। তাও তা শেষ করা সম্ভব হয়নি। মাঝ পথে আইপিএল-এ কোভিড আক্রমণে তা বন্ধ করে দেওয়া হয়েছিল। ততদিনে দেশে দ্বিতীয় ঢেউ ঢুকে পড়েছিল। তার পরটা তো ভয়ঙ্কর ইতিহাস। তবে আইপিএল-এর বাকি অংশ করা হয়েছে সংযুক্ত আরব আমিরশাহীতে। দেশের মাটিতে আবার ক্রিকেট ফিরছে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে। আর সেই সিরিজ থেকেই গ্যালারিতে ফিরতে চলছে দর্শক, এমন‌টাই জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে তিন ম্যাচের টি২০ সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত ও নিউজিল্যান্ড। সেই সিরিজে ভারত নামবে নতুন কোচের অধিনে। এ যাত্রায় ইডেনেও থাকছে ম্যাচ। শেষ টি২০ ম্যাচটি হতে চলেছে কলকাতাতেই। সেখানে ৭০ শতাংশ দর্শককে টিকিট দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলে খবর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)