টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার ভারতের, ৮ উইকেটে পরাস্ত কিউইদের কাছে

টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার ভারতেরটি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার ভারতের

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার ভারতের, এবার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর প্রভূত সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। মনে করা হয়েছিল, নিউজিল্যান্ড ম্যাচেই ঘুরে দাঁড়াবে। কিন্তু সেগুড়ে বালি। বরং পাকিস্তানের কাছে হারের পর ভারতের বিরুদ্ধে দারুণভাবে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড। ৩৩ বল বাকি থাকতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে নিজেদের খুটি শক্ত করল। এই প্রথম লজ্জাজনকভাবে প্রথমে ব্যাট করতে টি২০ ক্রিকেটের সর্বনিম্ন রান করল ভারতীয় ক্রিকেট দল। যার জবাব খুব সহজেই দিয়ে দিল প্রতিপক্ষ।

রবিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে রীতিমতো হতাশ করল টিং ইন্ডিয়া। দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান ২৬। এর থেকেই বোঝা যাচ্ছে ভারতীয় ব্যাটিং ব্যর্থতার চিত্রটা। তাও সেটা এল ৭ নম্বর ব্যাটসম্যানের কাছ থেকে। প্রথম ৫ ব্যাটসম্যান ডাহা ফেল। ৬ নম্বরে নামা হার্দিকও কিছুটা চেষ্টা করেছিলেন জাডেজার সঙ্গে কিন্তু তাঁদের হাতে আর বিশেষ কিছুই ছিল না। আসলে ভিতটাই তো তৈরি হয়নি।

এদিন লোকেশ রাহুলের সঙ্গে রোহিত শর্মারহ বদলে ওপেন করতে নেমেছিলেন ইশান কিষান।  তিনিও ব্যর্থ। মাত্র ৪ রানেই ফিরে যান তিনি। লোকেশের রান ১৮। তিন নম্বরে নামা রোহিত শর্মার ব্যাট থেকে আসে ১৪ রান। অধিনায়ক বিরাট কোহলির ব্যাট আগের দিন কথা বললেও এদিন চুপই থাকল। ৯ রান করে আউট হলেন তিনি। এর পর ফিরলেন ঋষভ পন্থ ১২ রানে। তিনিও পাকিস্তান ম্যাচে কিছুটা ভরসা দিয়েছিলেন। ৭০ রানে ৫ উইকেট পড়ে যায় ভারতের। তার পর হার্দির পাণ্ড্যে ও রবীন্দ্র জাডেজা জুটিতে কিছুটা রান আসে। কিন্তু ২৩ রান করে আউট হয়ে যান হার্দিক। শার্দূল ঠাকুর রানের খাতাই খুলতে পারেননি। ২৬ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা।  ২০ ওভারে ১১০-৭-এ শেষ হয় ভারতের ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ২ উইকেট আসে  ইশ সোধির ঝুলিতে। ১টি করে উইকেট নেন টিম সাউদি ও অ্যাডাম মিলনে। জবাবে ব্যাট করতে নেমে এত কম রানের লক্ষ্যে খুব সহজেই ব্যাটিং শুরু করে কিউইরা। ২৪ রানে প্রথম উইকেটের পর দ্বিতীয় উইকেট পড়ে ৯৬ রানে। ততক্ষণে জয়ের সরণিতে হাঁটতে শুরু করে দিয়েছে তারা। ওপেনার মার্টিন গাপ্তিল ২০ ও ড্যারেল মিচেল ৪৯ রান করে আউট হন। ৩৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ১৪.৩ ওভারে ২ উইকেটেই ১১১ রা তুলে নেয় তারা। ভারতের হয়ে ২টো উইকেটই নেন জসপ্রিত বুমরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)