টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত জয়ের মুখ দেখল আফগানিস্তানের বিরুদ্ধে

টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারত কি তাহলে ঘুরে দাঁড়াল সেটা সময়ই বলবে। তবে পর পর দুই ম্যাচে মুখ থুবড়ে পড়ার পর ও দেশ জুড়ে প্রভূত সমালোচনার পর আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের স্বাদ পেল ভারতীয় ক্রিকেট দল।  খুলে ব্যাট করলেন, ভাল বলও হল। তাহলে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে কেন এই হাল হল? তাহলে কি ধারে ভাড়ে পিছিয়ে পড়েছে বিরাট কোহলির ভারত? শেষ পর্যন্ত জয় এসেছে এবং সেমিফাইনালে আশা টিকে রয়েছে, এটাই এই মুহূর্তের সব থেকে বড় খবর ভারতীয় ক্রিকেট ফ্যানদের জন্য। ৬৬ রানে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের মুখ দেখল ভারতীয় ক্রিকেট দল।

টস জিতে এদিন ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল আফগানিস্তান। এদিন শুরু থেকেই ব্যাট হাতে দাপট দেখাতে শুরু করেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৪৮ বলে ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে ৬৯ রান করেন লোকেশ রাহুল। এদিন ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন রোহিত শর্মা। তিনি ৪৭ বলে ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৪ রান করেন তি‌নি। বড় রানের ভিত তৈরি করে দেন ভারতের দুই ওপেনারই। তিন ও চার নম্বরে নামা ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ড্যে শেষ করেন ইনিংস।

পন্থের ব্যাট থেকে আসে ১৩ বলে ২৭ রান। অন্যদিকে, ১৩ বলেই ৩৫ রানের ইনিংস খেলেন হার্দিক পাণ্ড্যে। দু’জনেই শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ২০ ওভার শেষে ভারত থামে ২১০-২-এ। আফগানিস্তানের হরয়ে ১টি করে উইকেট নেন গুলবাদিন নায়েব ও করিম জনত। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৪৪-৭-এ শেষ হয় আফগানিস্তানের ইনিংস।  দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান করেন ১ উইকেট নেওয়া করিম জনতই। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া আফগানিস্তানের হয়ে ওপেন করতে নামা হজরতুল্লা জাজাই ১৩, মহম্মদ শেহজাদ ০ রানে আউট হয়ে যান। এর পর রহমানুল্লা গুরবাজ ১৯, গুলবাদিন নায়েব ১৮, লাজিবুল্লা জারদান ১১, মহম্মদ নবি ৩৫, রশিদ খান ০, শারাফুদ্দিন আশরফ ২ রান করে আউট হয়ে যান। ভারতের হয়ে এদিন বল হাতে সফল বোলাররা। সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন মহম্মদ শামি। ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট নেন জসপ্রিত বুমরা ও রবীন্দ্র জাডেজা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)