টি টোয়েন্টি সেমিফাইনালে ভারত নেই, রয়েছে সেই নিউজিল্যান্ডই

টি টোয়েন্টি সেমিফাইনালে ভারত নেই

জাস্ট দুনিয়া ডেস্ক: টি টোয়েন্টি সেমিফাইনালে ভারত নেই, রয়েছে সেই নিউজিল্যান্ডই। ঠিক হয়ে গেল এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই কাদের মধ্যে হবে। বিরাট কোহলির ভারত থাকছে না সেমিফাইনালে। শেষ চারে উঠেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া।

প্রথম সেমিফাইনাল ১০ নভেম্বর, বুধবার। সেই ম্যাচে নামছে গ্রুপ ১ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ ২ রানার্স নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে লড়াই হবে গ্রুপ ২ চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ ১ রানার্স অস্ট্রেলিয়া। এই ম্যাচ ১১ নভেম্বর, বৃহস্পতিবার। দুটি ম্যাচই ভারতীয় সময় সন্ধে সাড়ে ৭টায়।

ফাইনাল ম্যাচ হবে ১৪ নভেম্বর, রবিবার। এই ম্যাচও ভারতীয় সময় সন্ধে সাড়ে ৭টা থেকে।

গ্রুপ ১ থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ। গ্রুপ ২ থেকে ভারত ছাড়াও ছিটকে গিয়েছে আফগানিস্তান, নামিবিয়া, স্কটল্যান্ড।

টি টোয়েন্টি সেমিফাইনালে ভারত নেই, রবিবার আফগানিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ড জেতার পরেই পরিষ্কার হয়ে যায় ছবিটা। এ বারের টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আগেই বিদায় নিলেন বিরাট কোহলীরা। তার পরেই শোনা গেল, দুবাইয়ে অনুশীলন বাতিল করেছে ভারতীয় দল।

সূত্রের খবর, রবিবার নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ দেখছিলেন কোহলীরা। আফগানিস্তান জিতলে তবেই ভারতের শেষ চারে যাওয়ার আশা থাকত। কিন্তু তা হয়নি। রবিবার সন্ধ্যায় দুবাইয়ে আইসিসি অ্যাকাডেমির মাঠে অনুশীলন ছিল। কোহলীরা সবাই সেই অনুশীলনে যোগ দেবেন বলে জানিয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ড ম্যাচ শেষ হতেই নাকি নিজেদের অনুশীলন বাতিল করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। অর্থাৎ আগের দিন অনুশীলন না করেই সোমবার নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামবেন কোহলীরা।

তবে কি সেমিফাইনালে যাওয়ার সুযোগ না থাকায় হতাশা গ্রাস করল ভারতীয় শিবিরে। তাই অনুশীলনই করলেন না তাঁরা। আইসিসি বা ভারতীয় শিবিরের তরফে অবশ্য এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারতে হয় কোহলীদের। পরের দুই ম্যাচে আফগানিস্তান ও স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারালেও পয়েন্টের বিচারে সেমিফাইনালে ওঠার আশা শেষ কোহলীদের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)