টি২০ বিশ্বকাপ ২০২১ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, হার নিউজিল্যান্ডের

টি২০ বিশ্বকাপ ২০২১ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, হারিয়ে দিল নিউজিল্যান্ডকে। ৭ বল বাকি থাকতেই ৮ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। ফিরে এল ৫০ ওভার বিশ্বকাপের স্মৃতি। রবিবার টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। ম্যাচের সেরা হয়েছেন মিচেল মার্শ। অস্ট্রেলিয়ার হয়ে তাঁর দাপুটে ব্যাটিংয়ের জেড়েই সহজ জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এদিন শুরুটা ভাল হয়নি নিউজিল্যান্ডের। দুই ওপেনার মার্টিন গাপ্তিল ২৮ ও ড্যারেল মিচেল ১১ রান করে আউট হয়ে যান। এখান থেকেই খেলার হাল ধরেন দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৪৮ বলে ১০টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮৫ রানের ইনিংস খেলেন তিনি। তার ইনিংসের দাপটেই বড় রানে পৌঁছয় নিউজিল্যান্ড। তবে এর পর আর কেউ বড় রান করতে পারেননি।

এর পর গ্গেন ফিলিপস ১৮ রানে আউট হন। জেমস নিশাম ১৩ ও টিম সিফার্ট ৮ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ড ১৭২-৪-এ থামে। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নেন জোস হেজেলউড। ১ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ১৭৩ রানের লক্ষ্যে নেমে শুরু থেকেই ব্যাটে দাপট দেখাতে শুরু করে অস্ট্রেলিয়া।

ওপেন করতে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। তবে নিউজিল্যান্ড অধিনায়কের মতো সাফল্য আসেনি অস্ট্রেলিয়ান অধিনায়কের ব্যাটে। অ্যারন ফিঞ্চ ৫ রান করে আউট হয়ে যান। এর পর ওয়ার্নারের সঙ্গে লড়াই শুরু করেন মিচেল মার্শ। শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে ম্যাচ জিতিয়ে ফেরেন তিনি। ওয়ার্নার ৩৮ বলে ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রান করেন। মিচেল মার্শ ৫০ বলে ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৭ রান করে অপরাজিত থাকেন। ২৮ রানে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। নিউজিল্যান্ডের হয়ে ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)