টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার বাংলাদেশের, এবার প্রতিপক্ষ ইংল্যান্ড

টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার বাংলাদেশের

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ দ্বিতীয় হার বাংলাদেশের ইংল্যান্ডের বিরুদ্ধে এবার। পর পর হারে অনেকটাই পিছিয়ে পড়েছে দল। বিশেষ করে মানসিকভাবে। ব্যাটে, বলে কোনওভাবেই ঘুরে দাঁড়ানোর রসদ খুঁজে পাচ্ছেন না শাকিবরা। বুধবার আবু ধাবিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ইংল্যান্ড। যেখানে  ৮ উইকেটে হারের মুখ দেখতে হল বাংলাদেশকে। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ রান ২৯। তাতেই পরিষ্কার কোনও ব্যাটসম্যানই তাঁদের সেরাটা দিতে পারেননি। যার ফল ২০ ওভারে বাংলাদেশ থামে ১২৪-৯-এ। লড়াই করার জন্য যা যথেষ্ট ছিল ন‌া। ২ উইকেটের বিনিময়ে সেই লক্ষ্যে সহজেই পৌঁছে যায় ইংল্যান্ড।

বাংলাদেশ প্রথম তিন ব্যাটসম্যান চূড়ান্ত ফ্লপ। দুই ওপেনার লিটন দাস ৯ ও মহম্মদ নঈম ৫ রা‌ন করে আউট হয়ে যান। দলের সব থেকে নির্ভরযোগ্য অলরাউন্ডার শাকিব-আল-হাসানও ব্যাট হাতে পর পর ব্যর্থতার সম্মুখিন হচ্ছেন। এদিনও বড় রান পেলেন না তিনি। মাত্র ৪ রানে ফিরে গেলেন প্যাভেলিয়নে। কঠিন সময়ে দলকে টেনে তোলার অনেক উদাহরণ রয়েছে শাকিবের। যোগ্যতা নির্ণায়ক পর্বেও দেখা গিয়েছিল সেই চেনা শাকিবকে। কিন্তু মূলপর্বে এখনও তাঁর জ্বলে ওঠা বাকি রয়েছে।

এর পর চার ও পাঁচ নম্বরে নামা মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ কিছুটা হাল ধরার চেষ্টা করেন বাংলাদেশ ব্যাটিংয়ের। কিন্তু ২৯ রানে মুশফিকুর ও ১৯ রানে মাহমুদুল্লাহ আউট হয়ে যান। আফিফ হোসেন ৫, নুরুল হাসান ১৬, মেহেদি হাসান ১১ ও মুস্তাফিজুর রহমান ০ রানে াউট হয়ে যান। ১৯ রান করে অপরাজিত থাকেন নাসুম আহমেদ। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন তাইমাল মিলস। ২টো করে উইকেট নেন মইন আলি ও লিয়াম লিভিংস্টোন। ১ উইকেট ক্রিস ওকসের।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই চাপমুক্ত হয়েই খেলতে শুরু করে ইংল্যান্ড। কারণ বড় রানের চাপ ছিল না। তাড়াহুড়োও করতে চাননি ব্রিটিশরা। লক্ষ্যে পৌঁছনোর রাস্তাটা প্রথমেই মসৃণ করে দিয়েছিলেন ওপেনার জেসন রয়। তিনি ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৩৮ বলে ৬১ রানের ইনিংস খেলেন। আর এক ওপেনার জোস বাটলার ১৮ রান ফেরেন। বাকি কাজ করে দেন দাবিদ মালানের ২৮ ও জনি বেয়ারস্টোর ৮ রান। দু’জনেই অপরাজিত থাকেন। ১৪.১ ওভারে ২ উইকেটে ১২৬ রান তুলে নেয় ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)