T20 WC Group-2 Equation: সেমিফাইনালের পথে কোথায় কে

T20 WC Group-2 Equation

জাস্ট দুনিয়া ডেস্ক: চলতি টি২০ বিশ্বকাপে সুপার ১২ পর্বের গ্রুপ ২-এ (T20 WC Group-2 Equation) সেমিফাইনালের দৌঁড় আকর্ষণীয় মোড় নিয়েছে রবিবার। কারণ পাকিস্তান হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডসকে এবং দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হয়েছে ভারতকে। তিন রাউন্ডের ম্যাচের পরে, দক্ষিণ আফ্রিকা গ্রুপ ২-এর শীর্ষে রয়েছে এবং ভারত দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে। খেলায় যে সব সম্ভব সেটাই প্রমাণিত হচ্ছে বার বার। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান, ভারত ও জিম্বাবোয়ের কাছে পরাজিত হয়েছিল তারা এখনও সেমিফাইনালের দৌঁড়ে রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বর্তমানে ৩ ম্যাচে ৫ পয়েন্ট এবং ভারত ও বাংলাদেশের রয়েছে ৪ পয়েন্ট করে। জিম্বাবোয়ের ৩ পয়েন্ট এবং পাকিস্তানের ২। তবে এটি উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে ভারতের নেট রান রেট +০.৮৪৪ তাদের বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে। ভারত ও বাংলাদেশ বুধবার একে অপরের বিরুদ্ধে খেলতে চলেছে এবং সেমিফাইনালের দৌঁড়ে কে এগিয়ে থাকবে তা নির্ধারণের ক্ষেত্রে এই ম্যাচটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে।

দক্ষিণ আফ্রিকার রান রেট +২.৭৭২ এবং তা নিয়ে তারা গ্রুপ ২ থেকে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করার জন্য অনেকটাই এগিয়ে রয়েছে। পাকিস্তানের শেষ চারে প্রাথমিকভাবে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে জিততে হবে। আপাতত এটাই রয়েছে তাদের হাতে। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে হারাতে পারলেই ৬ পয়েন্টে পৌঁছবে পাকিস্তান। তার পর তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকে।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবোয়ের পরাজয় তাদের কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে এবং সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাদের বাকি দু’টি ম্যাচ নেদারল্যান্ডস ও ভারতের বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ পর্বে বাকি গ্রুপ ২ ফিক্সচার—

২ নভেম্বর: জিম্বাবুয়ে বনাম নেদারল্যান্ডস, অ্যাডিলেড ওভাল

২ নভেম্বর: ভারত বনাম বাংলাদেশ, অ্যাডিলেড ওভাল

৩ নভেম্বর: পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা, এসসিজি, সিডনি

৬ নভেম্বর: দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস, অ্যাডিলেড ওভাল

৬ নভেম্বর: পাকিস্তান বনাম বাংলাদেশ, অ্যাডিলেড ওভাল

৬ নভেম্বর: জিম্বাবুয়ে বনাম ভারত, এমসিজি, মেলবোর্ন

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle