T20 WC 2nd Semifinal: ধরাশায়ী ভারত, ফাইনালে ইংল্যান্ড

T20 WC 2nd Semifinal

জাস্ট দুনিয়া ডেস্ক: এভাবে ভারতকে হারতে হবে তা হয়তো অতি বড় ইংল্যান্ড সমর্থকও ভাবেননি (T20 WC 2nd Semifinal)। এ যেন অসহায় আত্মসমর্পণ। ভারতীয় ব্যাটাররা যাও দলের রানকে একটা ভদ্রস্ত জায়গায় নিয়ে গেলেন সেখানে বোলাররা চূড়ান্ত ব্যর্থ। ইংল্যান্ডের একটিও উইকেট তুলে নিতে পারলেন না তাঁরা। যার ফল নির্ধারিত ওভার শেষ হওয়ার অনেক আগেই ১০ উইকেটে জয় তুলে নিল ইংল্যান্ড। এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১৬৮ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ২৪বল বাকি থাকতেই ১৭০ রান তুলে নেন ব্রিটিশরা।

এদিন ওপেন করতে নেমে লোকেশ রাহুল ও রোহিত শর্মা—কেউই ভরসা দিতে পারেননি। লোকেশ পাঁচ ও রোহিত ২৭ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন সেই বিরাট কোহলি। প্রথম থেকে যে ফর্মে দেখা গিয়েছিল কোহলিকে শেষ ম্যাচেও সেই একই ছন্দে পাওয়া গেল তাঁকে। ৪০ বলে করলেন ৫০ রান। চার নম্বরে নেমে এদিন ব্যর্থ ব্যাট হাতে সবাইকে চমকে দেওয়া সূর্যকুমার যাদব।  ১৪ রান করে আউট হয়ে যান।

এর পর ব্যাট হাতে খেল দেখাতে শুরু করেন হার্দিক পাণ্ড্যে। তাঁর দুরন্ত ব্যাটে রীতিমতো বিপদে পড়তে দেখা যায় ইংল্যান্ড বোলারদের। ৩৩ বলে ৬৩ রান করেন তিনি। তাঁর এই ইনিংসে ছিল চারটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি। ছয় রান করে আউট হন ঋষভ পন্থ। ২০ ওভারে ভারত থামে ১৬৮-৬-এ। ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নেন ক্রিস জর্ডন। একটি করে উইকেট নেন ক্রিস ওকস ও আদিল রশিদ।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমনাত্মক দেখায় ইংল্যান্ডের দুই ওপেনারকে। যাঁদের কোনওভাবেই পরাস্ত করতে পারেননি ভারতের বোলাররা। এক কথায় জোস বাটলার ও অ্যালেক্স হেলসের সামনে অসহায় আত্মসমর্পন করতে দেখা যায় ভুবনেশ্বর, অশ্বিন, শামিদের। ৪৯ বলে ৮০ রানে অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক জোস বাটলার। অন্যদিকে ৪৭ বলে ৮৬ রান তুলে নেন অ্যালেক্স হেলস। অপরাজিত থাকেন তিনিও। ১৬ ওভারে ১৬৯ রানের লক্ষ্যে ১৭০ রান তুলে নেয় ইংল্যান্ড।

ভারতের হয়ে চার ওভার বল করেন অক্ষর প্যাটেল। দেন ৩০ রান। তিন ওভারে ৩৯ রান দেন মহম্মদ শামি। কিন্তু উইকেট আসেনি কারও ঝুলিতে। ম্যাচের সেরা হয়েছেন অ্যালেক্স হেলস। ভারতকে ১০ উইকেটে হারিয়ে টি২০ বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল লড়াইয়ে নামবেন বাটলাররা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle