T20 WC 2022 IND vs SA: প্রথম হার ভারতের

T20 WC 2022 IND vs SA

জাস্ট দুনিয়া ডেস্ক: টানা দু’ম্যাচ দাপটের সঙ্গে জয়ের পর তৃতীয় ম্যাচে ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট দল। রবিবার পার্থে দক্ষিণ আফ্রিকার কাছে পাঁচ উইকেটে হারের মুখ দেখতে হল (T20 WC 2022 IND vs SA)। এই হারে ভারত খুব সমস্যায় না পড়লেই পাকিস্তানের প্রায় সব আশা শেষ হয়ে গেল। আবর ব্যর্থ হল ভারতের টপ অর্ডার। টানা ব্যর্থ ওপেনার লোকেশ রাহুল। ইতিমধ্যেই তাঁকে প্রথম দল থেকে বাদ দেওয়ার দাবি উঠতে শুরু করেছে। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে ন’উইকেটে ১৩৩ রান তোলে ভারতের ব্যাটসম্যানরা। জবাবে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

এদিন ভারতের প্রথম পাঁচ উইকেট পড়ে যায় ৪৯ রানেই লোকেশ রাহুল ৯, রোহিত শর্মা ১২, বিরাট কোহলি ১২, দীপক হুদা ০ ও হার্দিক পাণ্ড্যে ২ রান করেন। একমাত্র লড়াই চালিয়ে যান সূর্যকুমার যাদব। কিন্তু উল্টোদিকে এমন একজনকেও পাননি যিনি উইকেটে টিকে থাকবেন। তিন জন ছাড়া দু’সংখ্যার রানে পৌঁছতে পারেননি ভারতের কেউই। একাই ৪০ বলে ৬৮ রানের ইনিংস খেলেন সূর্যকুমার। যার ফলে কিছুটা ভদ্রস্থ রানে পৌঁছতে সক্ষম হয় ভারত।

এছাড়া দীনেশ কার্তিক ৬, রবিচন্দ্রন অশ্বিন ৭, ভুবনেশ্বর কুমার অপরাজিত চার, মহম্মদ শামি ০ ও অর্শদীপ সিং অপরাজিত দুই রান করেন। ২০ ওভারে ভারতথামে ১৩৩-৯-এ। দক্ষিণ আফ্রিকার হয়ে চার উইকেট তুলে নেন লুঙ্গি এনগিডি। তিন উইকেট নেন ওয়েন পার্নেল। এক উইকেট নেন এনরিচ নর্তজে। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল না হলেও দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার জয় তুলে নেয় ভারতকে পিছনে ফেলে।

এদিন দক্ষিণ আফ্রিকার তিন উইকেট পড়ে যায় মাত্র ২৪ রানে। সেখান থেকে চার ও পাঁচ নম্বরে নেমে দলকে টেনে তোলেন দুই ব্যাটসম্যান আইদেন মারক্রাম ও ডেভিড মিলার। তার আগে দুই ওপেনার কুইন্টন ডে কক ১ ও তেম্বা বাভুমা ১০ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে রানের খাতাই খুলতে পারেননি রিলে রোসো। এর পর আইদেন মারক্রাম ও ডেভিড মিলারের ব্যাটে ঝড় ওঠে। যা থামাতে পারেননি ভারতীয় বোলাররা। আইদেন ৪১ বলে ৫২ রান করে আউট হন। কিন্তু শেষ পর্যন্ত ব্যাট করেন ডেভিড মিলার। ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ছয় রানে আউট হন ত্রিস্তান স্টাবস। ওয়েন পার্নেল দুই রানে অপরাজিত থাকেন। ১৯.৪ ওভারে ১৩৭-৫-এ থামে দক্ষিণ আফ্রিকা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle