T20 WC 2022 BNG vs ZIM: দুরন্ত জয়ে নক-আউটের আশা

T20 WC 2022 BNG vs ZIM

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ (T20 WC 2022 BNG vs ZIM) আরও একটি টানটান উত্তেজনার ম্যাচের সাক্ষী থাকল এ বছর। শনিবার ব্রিসবেনে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও জিম্বাবোয়ে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৫০ রান তোলে বাংলাদেশ। যা জিম্বাবোয়ের জন্য খুব কঠিন ছিল না তুলে নেওয়া । যে জিম্বাবোয়ে একদিন আগেই দুরন্ত খেলে হারিয়ে দিয়েছিল পাকিস্তানের মতো দলকে। কিন্তু সমানে সমানে লড়াইয়ে শেষ হাসি একজনই হাসে। এবার ভাগ্য সঙ্গ দিল বাংলাদেশের। যার ফলে নক-আউটের আশা জিইয়ে থাকল।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে বড় কিছু করে ফেলেছে বাংলাদেশ তেমনটা বলা যাবে না। চিন্তা থেকেই যাচ্ছে দলের পারফর্মেন্স নিয়ে। তবে ইতিহাসে লেখা থাকবে জয়। এদিন ওপেন করতে নেমে নাজমুল হোসেন শান্তর ইনিংসই সবটা করে দিয়েছিল। ৫৫ বপলে তাঁর ৭১ রানের ইনিংসেই ১৫০ রানের ভিত তৈরি করে দিয়েছিল। আর এক ওপেনার সৌম্য সরকার রানের খাতাই খুলতে পারেননি। এর পর লিটন দাস ১৪, শাকিব ২৩, আফিফ হোসেন ২৯, মোসাদ্দেক হোসেন ৭ ও নুরুল হাসান ১ রান করে ফিরে যান। একাই লড়ে যান শান্ত।

জিম্বাবোয়ের হয়ে দুটো করে উইকেট নেন রিচার্ড নাগার্ভা ও ব্লেসিং মুজারাবানি। একটি করে উইকেট নেন সিকান্দর রাজা ও সিন উইলিয়ামস। ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি জিম্বাবোয়ের। প্রথম চার উইকেট পড়ে যায় মাত্র ৩৫ রানে। ওয়েসলি মাধেভের ৪, ক্রেগ এরভিন ৮, মিল্টন শুম্বা ৮ ও সিকান্দর রাজা কোনও রান করেই ফিরে যান প্যাভেলিয়নে।

এখান থেকেই চার নম্বরে নামা সিন উইলিয়ামস খেলার হাল ধরেন। ৪২ বলে আটটি বাউন্ডারি হাঁকিয়ে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি। তাঁকে কিছুটা সাহায্য করেন রেগিস চাকাভা। ১৫ রান করেন তিনি। রায়ান বার্ল করেন অপরাজিত ২৭ রান।  দুই রানে ব্র্যাড ইভান্স ও ৬ রানে রিচার্ড নাগারভা প্যাভেলিয়নে ফেরেন। ২০ ওভারে ১৪৭-৮-এ থামতে হয় জিম্বাবোয়েকে। বাংলাদেশের হয়ে বল ল হাতে সফল তাসকিন আহমেদ। তিন উইকেট নেন তিনি। দু’টি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন ও মুস্তাফিজুর রহমান। মাত্র তিন রানে হারের মুখ দেখতে হল তাদের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle