টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের জয়, হারাল ইংল্যান্ডকে

টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের জয়

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের জয়-এর সঙ্গেই গোটা বিশ্বকে বার্তা পৌঁছে দিল মেনস ইন ব্লু-রা। সোমবার ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপের দামামা বাজিয়ে দিল বিরাট কোহলি অ্যান্ড ব্রিগেড। প্রাথমিকভাবে দল নির্বাচনে যে নির্বাচকরা কোনও ভুল করেননি সেটাও প্রমান করে দিলেন দলের ক্রিকেটাররা। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের শুরুটা ভাল য়নি। দুই ওপেনার জেসন রয় ১৭ ও জোস বাটলার ১৮ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নেমে দাবিদ মিলান ১৮ রানই তুলতে সক্ষম হন।

এর পর ইংল্যান্ড ইনিংসের হাল ধরেন চার ও পাঁচ নম্বরে নামা জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন। বেয়ারস্টোর ৪৯ ও লিভিংস্টোনের ৩০ রানের সুবাদে বড় রানে পৌঁছয় ইংল্যান্ড। এর পর তাঁদের লড়াইকে এগিয়ে নিয়ে যান মইন আলি। ৪৩ রানে অপরাজিত থাকেন তিনি। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৮ রান তোলে ইংল্যান্ড। টি২০-তে তাড়া করার জন্য এই রান নেহাৎই কম নয়। এক কথায় সহজ লক্ষ্য ছিল না ভারতের জন্য।

ভারতের হয়ে বল হাতে সফল মহম্মদ শামি। ৩ উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন জসপ্রিত বুমরা ও রাহুল চাহার। অন্যদিকে বোলারদের মান রাখলেন ব্যাটসম্যানরা। কঠিন লক্ষ্য হলেও সহজ করেই সেই লক্ষ্যে পৌঁছে গেল ভারত। শুরুটাই দারুণ করে দিয়েছিলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও ইশান কিষান। দু’জনের ব্যাট থেকেই এল হাফ সেঞ্চুরি। এই রান দেখে বলাই যায় ভারতের ওপেনিং জুটি তৈরি। লোকেশের ব্যাট থেকে ২৪ রানে ৫১ রান এল ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে। অন্যদিকে ৪৬ বলে ৭টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউ‌ন্ডারি হাঁকিয়ে ৭০ রানের ইনিংস খেললেন ইশান।

তিন নম্বরে নেমে ব্যর্থ বিরাট কোহলি। ১১ রান করে আউট হয়ে গেলেন তিনি। বাকি কাজটি করে দেন ঋষভ পন্থ। তিনি ১৪ বলে ২৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। সূর্যকুমার যাদব ৮ রান করে আউট হন। ১২ রানে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ড্যে। ১ ওভার বাকি থাকতে ৩ উইকেটে ১৯২ রান তুলে নেয় ভারত। ১৯তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন‌ পন্থ। ইংল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, মার্ক উড ও লিয়াম লিভিংস্টোন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)