চোট রবীন্দ্র জাডেজার, ছিটকে গেলেন টি২০ সিরিজ থেকে

Ravindra Jadeja InjuryRavindra Jadeja Injury

জাস্ট দুনিয়া ডেস্ক: চোট রবীন্দ্র জাডেজার আর তার ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকেই ছিটকে যেতে হল এই অল-রাউন্ডারকে। তাঁর জায়গায় দলে এলেন শার্দূল ঠাকুর। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০-তে মাথায় বল লেগে কনকাশনের জন্য তাঁকে মাঠ ছাড়তে হয়। তাঁর জায়গায় নেমে এই ম্যাচে দুরন্ত বোলিং করেন যুজবেন্দ্র চাহাল। তবে মনে করা হয়েছিল সাময়িক সমস্যা কিন্তু সিরিজ থেকেই ছিটকে যাওয়া বুঝিয়ে দিচ্ছে জাডেজাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার ভারতের ব্যাটিংয়ের শেষ ওভারে মিচেল স্টার্কের বাউন্সার মাথায় এসে লাগে জাডেজার। তার পরই সমস্যা তৈরি হয় এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট কনকাশন পরিবর্ত নেয়। মিডিয়া রিলিজে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, জাডেজাকে নজরে রাখা হয়েছে এবং ওর আরও একবার স্ক্যান করা হবে  যদি প্রয়োজন হয়।

রিলিজে লেখা হয়, ‘‘ড্রেসিংরুমেই বিসিসিআই মেডিক্যাল টিম তাঁকে দেখে সিদ্ধান্ত নেয় তাঁর পরিস্থিতির উপর। আপাতত তাঁকে নজরে রাখা হবে এবং প্রয়োজন হলে আরও একবার স্ক্যানও করা হবে যদি শনিবার সকালে তাঁকে দেখার পরে মনে করা হয়। চলতি টি২০ সিরিজে তাঁকে আর খেলতে দেখা যাবে না।’’

টি২০ সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে বড় ভূমিকা রেখেছিলেন জাডেজা। শেষবেলায় তাঁর ৪৪ রানের ইনিংস ভারতকে ২০ ওভারে ১৬১ রানে পৌঁছে দিয়েছিল। এবং তাঁর কনকাশন সাব হিসেবে নেমে নিজের সেরাটা দেন চাহাল। ২৫ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। যার ফলে প্রথম টি২০ জিতেই শুরু করে ভারতীয় ক্রিকেট দল।

চাহাল ছাড়াও এই ম্যাচে অভিষেক হওয়া টি নটরাজন দুরন্ত পারফর্মেন্স করেন। তিন ম্যাচের সিরিজ ১-০তে এগিয়ে গেল ভারত। শেষ দুটো টি২০ খেলতে সিডনি উড়ে যাবে দুই দল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)