টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় জয় টিম ইন্ডিয়ার

টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত লেখা থাকল বিরাটদের নামে। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড হারানোর পর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। বুধবার টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম ব্যাট করে অজিরা ৫ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। এদিনও ভারতের ইনিংসকে ভরসা দিল টপ অর্ডার। তবে এদিন ওপেনিং জুটিতে পরীক্ষা-নিরিক্ষার পথে হাঁটে ভারত। যাতে সফল তারা।

অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের শুরুটা মোটেও ভাল হয়নি। প্রথম তিন ব্যাটসম্যানের রানের যোগ ফল ৯। সেখান থেকেই খেলার হাল ধরেন পরের তিন ব্যাটসম্যান। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ১ ও অ্যারন ফিঞ্চ ৮ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে মিচেল মার্শ রানের খাতাই খুলতে পারেননি। দলগত মাত্র ১১ রানে ৩ উইকেট পড়ে যাওয়ায় কিছুটা চাপে পড়ে যায় অস্ট্রেলিয়ার ব্যাটিং। এর পর লড়াই শুরু করেন স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্স ওয়েল।

স্মিথ ৪৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন। তাঁককে ৩৭ রান করে যোগ্য সঙ্গত গ্লেন ম্যাক্স ওয়েলের। ম্যাক্সওয়েল ফেরার পর স্মিথের সঙ্গে অস্ট্রেলিয়ার রানকে এগিয়ে নিয়ে যান মার্কাস স্তইনিস।। ২৫ বলে ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ৪ রানে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়া ২০ ওভারে থামে ১৫২-৫-এ। ভারতের হয়ে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাডেজা ও রাহুল চাহারের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দাপটের সঙ্গেই করে দেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত, তবে এ দিন লোকেশের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা। এদিন তাঁকে অধিনায়কের ভূমিকাতেই দেখা যায়। যা দেখে মনে করাই যায় বিরাট পরবর্তী সময়ে টি২০ দলের অধিনায়কত্ব উঠবে রোহিতেরই হাতে। লোকেশ রাহুল ২টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৩৯ রান করেন। ৪১ বলে ৬০ রানে রিটায়ার্ড হার্ট হওয়া রোহিতের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি। এর পর ৩৮ রানে সূর্যকুমার যাদব ও ১৪ রানে হার্দিক পাণ্ড্যে অপরাজিত থেকে ম্যাচ জিতে নেন। ভারত ১৭.৫ ওভারে থামে ১৫৩-২-এ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)