অলিম্পিয়ান সুশীল কুমার নিখোঁজ, স্থগিত আগাম জামিনের আবেদন

অলিম্পিয়ান সুশীল কুমার

জাস্ট দুনিয়া ডেস্ক: অলিম্পিয়ান সুশীল কুমার কোথায় আছেন কেউ জানে না। খুনের মামলায় তাঁকে খুঁজছে পুলিশ। তাঁর মাথার দাম এখন ১ লক্ষ টাকা। এমনটাই ঘোষণা করেছে দিল্লি পুলিশ। তাঁকে খুঁজে দিতে পারলেই পাওয়া যাবে সেই টাকা। কিন্তু কোথায় সুশীল কুমার। কেনই বা লাপাতা তিনি? তাহলে কি এই খুনে সত্যিই ভূমিকা রয়েছে দু’বারের অলিম্পিয়ানের। এদিন সুশীলের জন্য আগাম জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। কিন্তু দিল্লি আদালত তা বাতিল করে দেয়।

দিল্লির ছত্রসাল স্টেডিয়ানে ঝগড়া থেকে হাতাহাতি, যার ফলে মৃত্যু হয় সাগর রানা নামে এক কুস্তিগিরের। তাঁর দুই বন্ধু সনু ও অমিত কুমার গুরুতর আহত হন। মৃত কুস্তিগিরের মৃত্যু হয়েছিল মারের জন্য। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন সুশীল কুমার ও অজয় নামে আরও এক কুস্তিগির। কুস্তিগিরের মৃত্যুর জন্য দায়ী করা হয় এই দু’জনকে। অজয়ের মাথার মূল্য দিল্লি পুলিশ ধার্য করেছে ৫০ হাজার টাকা। তার আগে ৪ মে রাতে সুশীলে‌র বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় এবং রবিবার তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়া‌না জারি হয় দিল্লির একটি আদালতে।

সেদিন কী ঘটেছিল সুশীলদের থেকে জানতে চায় পুলিশ কিন্তু ঘটনার পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না দু’জনকেই। এই তালিকায় রয়েছেন আরও ৫ জন কুস্তিগির। যাঁদের বিরুদ্ধেও একই ধারায় মামলা করা হয়েছে। জামিনের আবেদন নাকচ করে বিচার বলেন, ‘‘অভিযুক্তের প্রতি যে অভিযোগ করা হয়েছে তা খুবই গুরুতর। এখন পর্যন্ত তদন্তের নিরিখে ও প্রত্যক্ষদর্শীদের বয়ানের ভিত্তিতে  মনে করা হচ্ছে অভিযুক্ত প্রধান ষড়যন্ত্রকারী।’’

এই মামলার তদন্তকারী অফিসার দীনেশ কুমার জানিয়েছেন, এখনও পর্যন্ত যা তথ্য পাওয়া গিয়েছে তাতে অভিযুক্ত  এই ঘটনার পিছনে মূল ব্যাক্তি। এই অপরাধে পুরোপুরি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। রানার মৃত্যুর পর থেকেই পালিয়ে বেড়াচ্ছেন সুশীল কুমার। তাঁর বাড়ি থেকে তাঁকে পাওয়া যায়নি। জানা গিয়েছে তিনি প্রথমে হরিদ্বার ও পরে ঋষিকেশে পালিয়ে গিয়েছিলেন।

দিল্লি পুলিশ ৩০২ (খুন), ৩০৮ (অপরাধমূল কাজ), ৩৬৫ (অপহরণ), ৩২৫ (মারাত্মক আঘাত করা), ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা), ৩৪১ (অন্যায়ভাবে বাধা দেওয়া) এবং ৫০৬ (অপাধমূলকভাবে ভয় দেখানো) ধারায় মামলা করেছে। বিশ্বের দরবারে এক সময ভারতের মাথা উঁচু করা এই ক্রীড়াবিদের কর্মকাণ্ডে মাথা নত হচ্ছে ভারতীয় খেলার জগতের বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁর ধরা না দেওয়া তাঁর অপরাধকে আরও বেশি করে প্রমান করছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)