তিনটি একদিনের ম্যাচে তিনটি ‘শূন্য’ করে রেকর্ডে সূর্যকুমার

T20 WC 2022 IND vs ZIM

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রেয়াস আয়ার চোটের কারণে দলের বাইরে চলে গিয়েছেন দীর্ঘ দিনের জন্য। তাঁর জায়গায় ডেকে নেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের তিন ম্যাচেই রানের খাতা খুলতে পারেননি তিনি। শেষ ওডিআই-এর আগে তাঁর বিরুদ্ধে ওঠা প্রশ্নের জবাবে তাঁর পাশেই দাঁড়িয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তৃতীয় ম্যাচেও একই ফল। যে ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের। সেই সূর্যকুমার যাদব তিন ম্যাচে টানা ‘শূন্য’ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নতুন রেকর্ড করে ফেলেছেন।

শেষ ম্যাচে প্রথম বলেই আউট হয়ে যান সূর্যকুমার। ৩৬তম ওভারে ব্যাট করতে নেমেছিলেন তিনি। বল করছিলেন অ্যাশ্টন আগর। প্রথম বলেই বোল্ড হয়ে যান তিনি। ২৭০ রানের লক্ষ্যে ভারত তখন ১৮৫-৬। প্রথম ও দ্বিতীয় ম্যাচে মিচেল স্টার্কের বলে এলবিডব্লু হয়েছিলেন। দু’বারই প্রথম বলেই। তার মানে তিনবারই প্রথম বলেই আউট হন তিনি।

এর সঙ্গে তিনি ঢুকে পড়েছেন রেকর্ডে। এমন রেকর্ড অবশ্য তিনিই প্রথম করেছেন তা নয়। অতীতেও অনেকেই এই সমস্যার মুখে পড়েছেন। এর আগে টানা তিনটি একদিনের ম্যাচে ‘শূন্য’ রানে ফিরেছেন সচিন তেন্ডুলকর (১৯৯৪), অনিল কুম্বলে (১৯৯৬), জাহির খান (২০০৩-০৪), ইশান্ত শর্মা (২০১০-২০১১), জসপ্রিত বুমরা (২০১৭০২০১৯)।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle