T20 Ranking: দ্বিতীয় স্থানে ভারতের সূর্যকুমার যাদব

T20 Ranking

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৪ বলে ৭৬ রানের দুরন্ত ইনিংস খেলার পুরস্কার পেলেন সূর্যকুমার যাদব। টি২০ ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে (T20 Ranking) দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন তিনি। তাঁর আগে একমাত্র রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তিনধাপ উঠলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ১১১ রান। বাবর আজমের রেটিং পয়েন্ট ৮১৬ এবং সূর্যকুমারের ৭৯৪। খুব পিছিয়ে নেই তিনি। তবে তাঁর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পাকিস্তানেরই মহম্মদ রিজওয়ান। চার নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার আইদেন আরক্রাম। পাঁচে ইংল্যান্ডের ডেভিড মালান। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে সেরা ১০ আর কোনও ভারতীয় নেই।

বোলিং র‍্যাঙ্কিংয়ে ভারতের অবস্থান বেশ খারাপ। সেরা ১০-এ রয়েছেন একজনই। তিনি ভুবনেশ্বর কুমার। ৮ নম্বরেই রয়ে গিয়েছেন তিনি। বোলিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জোস হেজেলউড। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার তাবারিজ শামসি। তিনে আফগানিস্তানের রশিদ খান। চারে ইংল্যান্ডের আদিল রশিদ ও পাঁচে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা। এর পর ২০ নম্বরে রয়েছেন ভারতের যুজবেন্দ্র চাহাল।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে একটা সময় ১ ও ২ নম্বর জায়গা দীর্ঘদিন ভারতের দখলেই থেকেছে। কিন্তু সাম্প্রতিক সময়ে তেমনটা আর দেখা যায় না। বরং অলরাউন্ডার তালিকায় এক নম্বরে জ্বল জ্বল করছেন আফগানিস্তানের মহম্মদ নবি। দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান। শাকিবও দীর্ঘদিন ধরে তাঁর জায়গা এখানে ধরে রেখেছেন। তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের মইন আলি। চারে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও পাঁচে রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর রোহন মুস্তাফা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle