কুস্তিগীরদের আবেদনের ভিত্তিতে দিল্লি পুলিশকে নির্দেশ সুপ্রিম কোর্টের

জাস্ট দুনিয়া ডেস্ক: কুস্তিগীরেদের পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট। গত কয়েকদিন ধরে দিল্লিতে ধর্নায় বসেছে ভারতের সেরা মহিলা কুস্তিগীরেরা। সঙ্গে যোগ দিয়েছেন পুরুষরাও। অভিযোগ ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার। তার শাস্তির দাবিতে দিল্লিতে তারা অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু অভিযোগ জানানোর পরও এফআইআর না হওয়ায় আন্দোলনের পথে হাঁটতে বাধ্য হন কুস্তিগীরেরা। তার পরও কিছু না হওয়ায় সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। মঙ্গলবার সুপ্রিম কোর্ট তার মতামত জানিয়েছে।

কুস্তিগীরদের করা আবেদনে সারা দিয়ে সুপ্রিম কোর্ট দিল্লি পুলিশকে নোটিস দিয়েছে। শীর্ষ আদালতের তরফে বলা হয়েছে, ‘‘কুস্তিগীরেদের অভিযোগ অত্যন্ত গুরুতর। যাঁরা আন্তর্জাতিক পর্যায়ে ভারতের প্রতিনিধিত্ব করছেন তাঁরাই যৌন হেনস্তার অভিযোগ আনছেন। আদালত এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখবে। এই মামলার পরবর্তী শুনানি ২৮ এপ্রিল। অভিযোগকারীদের নাম প্রকাশ্যে যেন না আনা হয়, সেই নির্দেশও দিয়েছে আদালত।

কুস্তিগীরেদের এই প্রতিবাদের অংশ হিসেবে রয়েছেন ভিনেশ ফোগত, সাক্ষী মালিক, বজরং পুনিয়া, রবি দাহিয়া, দীপক পুনিয়ার মতো বিশিষ্টরা। এদিকে এই অভিযোগের ভিত্তিতে একটি সরকারি প্যানেলও গঠিত হয়েছিল। তার নেতৃত্বে ছিলেন মেরি কম। পরবর্তী সময়ে অভিযোগকারীদের তরফে সেই প্যানেলে জায়গা দেওয়া হয় ববিতা ফোগতকে। কিন্তু সেই প্যানেলের তরফে এখনও কোনও রিপোর্ট দেওয়া হয়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle