নাগপুরের পিচ মেপে নিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল

জাস্ট দুনিয়া ডেস্ক: ইতিমধ্যেই বর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে ভারতে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু যখন ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথ তখন সিরিজ শুরুর আগে থেকে যে হাওয়া গরম তেমনটাই স্বাভাবিক। সেই ধারা ধরে রেখেই ভারতে পৌঁছনোর আগে থেকেই পিচ নিয়ে আলোচনা শুরু করে দিয়েছিল অস্ট্রেলিয়া। নাগপুরের অনুশীলন পিচের ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। তবে এদিন নাগপুর ম্যাচের পিচ খুটিয়ে দেখলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে প্রথম টেস্ট। তার আগে অস্ট্রেলিয়ার দুই অভিজ্ঞ ক্রিকেটারের পিচ পরখের ছবি পোস্ট করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর আগে স্টিভ স্মিথ স্বীকার করে নিয়েছিলেন, ভারতে টেস্ট ম্যাচ জেতাটা কঠিন। তিনি বলেছিলেন, ‘‘টেস্ট ম্যাচ জেতার জন্য কঠিন জায়গা। আমরা যদি সেই পাহাড় চূড়ায় পৌঁছতে পারি তাহলে সেটা বিশাল ব্যাপার হবে। আমার মনেহয় আমরা যদি ভারতে জিততে পারি তাহলে সেটা অ্যাশেজের থেকেও বড় হবে।’’

এদিকে অস্ট্রেলিয়া দল চোটের কারণে বড় ধাক্কা খেয়েছে সিরিজ শুরুর আগেই।  তার মধ্যে রয়েছেন দুই পেস বোলার মিচেল স্টার্ক ও জোস হেজেলউড। ভারতীয় দল অবশ্য পুরো শক্তি নিয়েই ঝাঁপাবে। দলের সঙ্গে যোগ দিয়েছেন সিনিয়ররা। বিরাট কোহলি, রোহিত শর্মার প্রত্যাবর্তনে ভারতীয় ক্রিকেট দল যে আরও অনেকটাই মানসিকভাবে শক্তিশালী হয়ে উঠবে সেটাই স্বাভাবিক। ভারতকে শুধু ভাবাচ্ছে উইকেট কিপিং।

তিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle