শ্রীলঙ্কা-ভারত তৃতীয় টি২০ জয়ের সঙ্গেই সিরিজ জিতে নিল হোম টিম

শ্রীলঙ্কা-ভারত তৃতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রীলঙ্কা-ভারত তৃতীয় টি২০ ম্যাচ জিতে নিল শ্রীলঙ্কা। যার ফলে তিন ম্যাচের সিরিজ ২-১-এ জিতে সিরিজ পকেটে পুড়ল হোম টিম। প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও ভালই লড়াই দিয়েছিলেন ভারতের ক্রিকেটাররা। কিন্তু তৃতীয় ও শেষ ম্যাচে অসহায় আত্মসমর্পণ দেখা গেল রাহুল দ্রাবিড়ের ছেলেদের। ৩৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করল শ্রীলঙ্কা। ওডিআই সিরিজে ভারতের কাছে হারতে হয়েছিল তাদের। টি২০ জিতে সেই হার পুষিয়ে নিল তারা।

প্রথম টি২০ ম্যাচের পর ভারতীয় শিবিরে ঢুকে পড়ে কোভিড আতঙ্ক। কোভিডে আক্রান্ত হন ক্রুনাল পাণ্ড্যে। যার ফলে তাঁকে তো আইসোলেশনে যেতেই হয় সঙ্গে তাঁর সংস্পর্শে আশা আরও ৮ জনকেও চলে যেতে হয় আইসোলেশনে। যে কারণে ভেঙে যায় দলের আত্মবিশ্বাস। একদলপ নতুন মুখ নিয়ে দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমেছিল‌ ভারত। দ্বিতীয় ম্যাচ একদিন পিছিয়ে যাওয়ায়। পর পর দু’দিন খেলতে হল ভারত, শ্রীলঙ্কাকে।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ভারতের ব্যাটিংয়ের ভয়ঙ্কর পতন চমকে যাওয়ার মতো। আগের দিনই কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন এখানে কেউ ঘুরতে আসেনি। এদিন যেন সকলেরই ভূমিকা ছিল ইভিনিং ওয়াকের মতো। ১ থেকে ১০ কেউই ব্যাট হাতে ক্রিজে টিকতে পারলেন না। ব্যক্তিগত সর্বোচ্চ রান ২৩। যা করলেন ৭ নম্বরে নামা কুলদীপ যাদব। অপরাজিত থাকলেন তিনি। দু’অঙ্কের ঘরে ঢুকলেন আর মাত্র দু’জন। ৮১-৮-এ শেষ হয় ভারতের ইনিংস।

শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ২ উইকেট নেন দাসুন শানাকা। ১টি করে উইকেট নেন দুষ্মন্থ চামিরা ও রমেশ মেন্ডিস। মাত্র ৮২ রানের লক্ষ্যে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪.৩ ওভারেই সেখানে পৌঁছে যায় শ্রীলঙ্কা। অভিষ্কা ফার্নান্ডো ১২, মিনোদ ভানুকা ১৮ ও সাদেরা সামারাবিক্রমা ৬ রানে আউট হন। ধনঞ্জয়া ডি সিলভা ২৩ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৪ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে তিনটি উইকেটই নেন রাহুল চাহার। ম্যাচের ও সিরিজের সেরা হয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)