শ্রীলঙ্কা-ভারত দ্বিতীয় টি২০: ভাঙা দল নিয়েও লড়াই করে হার ভারতের

শ্রীলঙ্কা-ভারত দ্বিতীয় টি২০শেষ পর্যন্ত লড়াই দিলেন ভারতের বোলাররা

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রীলঙ্কা-ভারত দ্বিতীয় টি২০ ম্যাচে হারের মুখ দেখতে হল ভারতকে। যদিও শেষ পর্যন্ত লড়াই দিল শিখর ধাওয়ানের অনভিজ্ঞ দল। এদিন ভারতীয় দলে ৪ জন ক্রিকেটারের টি২০ অভিষেক হল। চেতন সাকারিয়া, দেবদূত পাররিকাল, নীতিশ রানা ও রুতুরাজ গায়কোয়াড়ের অভিষেক হয়ে গেল ভারতীয় দলের টি২০ জার্সিতে। ম্যাচের আগের তাঁদের হাতে জাতীয় দলের ক্যাপ তুলে দেওয়া হয়। শ্রীলঙ্কা দলে এদিন অভিষেক হল ৬ জনের। দুই দলই নেমেছিল অনভিজ্ঞতাকে সঙ্গী করে। তাতে বাজিমাত হোম টিমের। তিন ম্যাচের সিরিজ আপাতত ১-১।

এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। দ্বিতীয় টি২০ মঙ্গলবার হওয়ার কথা থাকলেও ক্রুনাল পাণ্ড্যের কোভিড পজিটিভ ধরা পড়ায় তা পিছিয়ে যায় একদিন। যার ফলে পর পর দু’দিন ম্যাচ খেলতে হচ্ছে দুই দলকে। বৃহস্পতিবার শেষ টি২০ খেলতে নামবে দুই দল। এদিন ব্যাট হাতে শুরুটা ভালই করে দিয়েছিল ভারত। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও শিখর ধাওয়ানের জুটিতে  ৪৯ রান ওঠে। ২১ রানে আউট হন রুতুরাড। শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৪০ রান। এর পর অবশ্য আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি।

দেবদূত পাররিকাল ২৯, সঞ্জু স্যামসন ৭, নীতিশ রানা ৯ রান করে আউট হয়ে যান। ১৩ রানে ভুবনেশ্বর কুমার ও ১ রানে নভদীপ সাইনি অপরাজিত থাকেন। নির্ধারিত ওভারে  ৫ উইকেট হারিয়ে ভারত ১৩২ রান তুলতে সক্ষম হয়। শ্রীলঙ্কার হয়ে ২ উইকেট নেন আকিলা ধনঞ্জয়া। একটি করে উইকেট নেন দুষ্মন্ত চামিরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা। ভারতের হয়ে বল হাতে সফল সব বোলাররাই। শুধু জয়টা এনে দিতে পারলেন না। এদিন জোড়া উইকেট নেন কুলদীপ যাদব। ভুবনেশ্বর কুমার, চেতন সাকারিয়া, ভরুণ চক্রবর্থী ও রাহুল চাহার ১টি করে উইকেট নেন।

শ্রীলঙ্কা-ভারত দ্বিতীয় টি২০ ম্যাচে ১৩৩ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভাল না হলেও সমানে সমানে লড়াই চালায় শ্রীলঙ্কা। অভিষ্কা ফার্নান্ডো ১১ রানে আউট হওয়ার পর মিনোদ ভানুকা ৩৬ রানের ইনিংস খেলেন। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন ৫ নম্বরে ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা। ৩৪ বলে ৪০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। একটা সময় ম্যাচ টানটান পরিস্থিতিতে পৌঁছে যায়। শেষ পর্যন্ত ২ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলে নেয় শ্রীলঙ্কা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)