Sri Lanka vs India 1st T20: ব্যাটে-বলে দাপট দেখিয়ে সহজ জয় ভারতের

Sri Lanka vs India 1st T20

জাস্ট দুনিয়া ডেস্ক: Sri Lanka vs India 1st T20 সহজেই জিতে নিল ভারত। শ্রীলঙ্কাকে ৩৮ রানে হারিয়ে টি২০ সিরিজ শুরু করলেন শিখর ধাওয়ানরা। রবিবার টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রী‌লঙ্কা। প্রথমে ব্যাট করে হোম টিমের সামনে ১৬৫ রানের লক্ষ্যমাত্রা রাখেন ভারত। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় শ্রীলঙ্কা। ১৮.৩ ওভারেই ১২৬ রানে শেষ হয়ে যায় ডি সিলভাদের ইনিংস। সহজ জয় তুলে নেয় ভারত। এদিন ব্যাট-বলে দু’য়েই সফল ভারতের ক্রিকেটাররা।

ভারতের হয়ে ওপেন করতে নেমে প্রথম টি২০তে ব্যর্থ পৃথ্বী শ-র ব্যাট। ম্যাচের প্রথম বলেই আউট হয়ে প্যাভেলিয়নে ফিরে যান তিনি। এর পর আর এক ওপেনার অধিনায়ক শিখর ধাওয়ান সঞ্জু স্যামসনকে নিয়ে দলের খাতায় রানের অঙ্ক কষতে শুরু করেন। সঞ্জুকেও অবশ্য বেশিক্ষণ পাননি তিনি। ২০ বলে ২৭ রান করে আউট হয়ে যান তিন নম্বরে নামা সঞ্জু।

এর পর চার নম্বরে ধাওয়ানের সঙ্গে ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। তাঁর দুরন্ত ব্যাটেই লেখা ছিল ভারতের জয়ের কাহিনি। শিখর ধাওয়ান ৩৬ বলে ৪৬ রান করে আউট হন। সূর্যকুমারের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫০ রান। তিনি ৫টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকান। হার্দিক পাণ্ড্যে ১০ রান করে আউট হন। ২০ রানেইশান কিষান ও ৩ রানে ক্রুনাল পাণ্ড্যে অপরাজিত থাকেন। নির্ধারিত ওভারে ভারত থামে ১৬৪-৫-এ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ নড়বড়ে ছিল শ্রীলঙ্কার। দুই ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ২৬ ও মিনোদ ভানুকা ১০ রান করে ফিরে যান। তিন নম্বরে নেমে ধনঞ্জয় ডি সিলভা করেন মাত্র ৯ রান। এর পর চারে নামা চরিথ আসালাঙ্কা কিছুটা ধরে খেলার চেষ্টা করেন। তাঁর ব্যাট থেকে আসে দলের ব্যক্তিগত সর্বোচ্চ ৪৪ রান। ২৬ বলে এই রান করতে তিনি ৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান। এর পর আর কেউই দাঁড়াতে পারেননি। ভারতের হয়ে বল হাতে সফল ভুবনেশ্বর কুমার ৪ উইকেট নেন। ২ উইকেট দীপক চাহারের। ১টি করে উইকেট নেন ক্রুনাল পাণ্ড্যে, ভরুণ চক্রবর্তী, যুজবেন্দ্র চাহাল ও হার্দিক পাণ্ড্যে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)