Asia Cup 2022 Final: পাকিস্তানকে উড়িয়ে কাপ শ্রীলঙ্কার

Asia Cup 2022 Final

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশটা গত কয়েক মাস ধরে বিভিন্ন রকম সমস্যায় জর্জরিত। রাজনৈতিক সমস্যায় উত্তাল হয়েছে গোটা দেশ। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতেও।  স্বাভাবিকভাবেই এই বিপুল পরিমাণ সমস্যার প্রভাব যে খেলাতেও পড়বে সেটাই স্বাভাবিক। কিন্তু তার মধ্যেই নিজেদের লক্ষ্য স্থির রেখে বাজিমাত করল শ্রীলঙ্কা ক্রিকেট দল। এশিয়া কাপ ২০২২-র ফাইনালে (Asia Cup 2022 Final) পাকিস্তানকে রীতিমতো উড়িয়ে দিল তারা। ২৩ রানে জিতে এশিয়া কাপ ঘরে নিয়ে গেল শ্রীলঙ্কা। পর পর দু’বার শ্রীলঙ্কার কাছে হারের মুখ দেখতে হল পাকিস্তানকে।

এদিন টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাবর আজম। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭০ রান তোলে শ্রীলঙ্কা। শুরুটা যদিও মোটেও ভাল হয়নি উইনিং টিমের। প্রথম চার ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা ও দানুসকা গুনাথিলকার সংগ্রহ ৮, ০, ২৮ ও১। পাঁচ নম্বরে নেমে শ্রীলঙ্কা ব্যাটিংয়ের হাল ধরেন ভানুকা রাজাপক্ষ। ৪৫ বলে ৭১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। তিনি ছাড়া হাসারাঙ্গা ডি সিলভার ব্যাট থেকে আসে ৩৬ রান। ২ রানে আউট হন অধিনায়ক দাসুন শানাকা। ১৪ রানে অপরাজিত থাকান চামিকা করুনারত্নে।

বল হাতে পাকিস্তানের হয়ে ৩ উইকেট তুলে নেন হ্যারিস রউফ। ১টি করে উইকেট নেন নাসিম শাহ, শাদাব খান ও ইফতিখার আহমেদ। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে ব্যাট হাতে লড়াই শুরু করেছিলেন মহম্মদ রিজওয়ান। কিন্তু বাবর আজম ৫ ও ফখর জামান কোনও রান না করেই ফিরে যান। যার ফলে ধাক্কা খায় পাকিস্তান ব্যাটিং। তবে চার নম্বরে নেমে রিজওয়ানকে ব্যাট হাতে কিছুটা হলেও সাহায্য করেন ইফতিখার আহমেদ। ৩২ রানে ইনিংস খেলেন তিনি। এ ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি।

মহম্মদ নওয়াজ ৬, খুশদিল ২, আসিফ আলি ০, শাদাব খান ৮, হ্যারিস রউফ ১৩, নাসিম শাহ ৪ রান করে আউট হন। ২০ ওভার পর্যন্ত খেলাটাকে টেনে নিয়ে গেলেও লক্ষ্যের থেকে বেশ খানিকটা দূরেই থামতে হয় পাকিস্তানকে। ১৪৭ রানে শেষ হয় ইনিংস সব উইকেট হারিয়েই।  শ্রীলঙ্কার হয়ে বল হাতে দারুণ সফল প্রমোদ মাদুশান (৪) ও হাসারাঙ্গা ডি সিলভা (৩)। দু’জনেই তুলে নেন ৭ উইকেট। এ ছাড়া ২ উইকেট নেন চামিকা করুনারত্নে ও ১টি উইকেট নেন মহেশ থিকশানা। ম্যাচের সেরা ঙন ভানুকা ও টুর্নামেন্টের সেরার পুরস্কার ওঠে হাসারাঙ্গার হাতে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle