জসপ্রিত বুমরা ফিরলেন ভারতীয় দলে, বিশ্রামে রোহিত শর্মা-মহম্মদ শামি

জসপ্রিত বুমরা

জাস্ট দুনিয়া ডেস্ক: জসপ্রিত বুমরা চার মাস পর ফিরলেন ভারতীয় দলে। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ ও ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই। সোমবার দিল্লিতে দল নির্বাচনে বসেছিল এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচনী কমিটি। সেখানেই দুই সিরিজের জন্য দল বেছে নেওয়া হয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। তার শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ।

৫ জানুয়ারি থেকে শুরু শ্রীলঙ্কা সিরিজ। ১৪ জানুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়া সিরিজ। দুই দলেই ফিরলেন ওপেনার শিখর ধাওয়ানও। চোটের জন্য ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলতে পারেননি তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে অতিপ্রতিক্ষিত বিশ্রাম পেলেন ওপেনার রোহিত শর্মা। তাঁর সঙ্গে বিশ্রাম দেওয়া হলল মহম্মদ শামিকেও। দু’জনেই ফিরবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে।

নির্বাচকরা জানিয়েছেন, ঋষভ পন্থের কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট দলে একজন বিশেষজ্ঞ উইকেটকিপার কোচকে নেওয়া হবে। যাতে পন্থের উইকেটকিপিং ক্ষমতার উন্নতি হয়।

শ্রীলঙ্কার সিরিজ, ভারতীয় টি২০ দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজা, শিভম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরা, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, মণীশ পাণ্ড্যে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন।

অস্ট্রেলিয়া সিরিজ, ভারতীয় ওডিআই  দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ, কেদার যাদব, শিভম দুবে, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)