South Africa vs India 2nd test 2nd Day ৭ উইকেট শার্দূল ঠাকুরের

South Africa vs India 2nd Test 2nd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: South Africa vs India 2nd test 2nd Day ২২৯ রানে শেষ হল দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। ভারতের থেকে সামান্য এগিয়ে। হাফ সেঞ্চুরি করলেন তেম্বা ভাবুনা। তবে এই দিনটি লেখা থাকল ভারতের শার্দূল ঠাকুরের নামে। নিজের কেরিয়ারের প্রথম ৫ উইকেট তুলে নিলেন। এক ইনিংসে নিলেন ৭ উইকেট। আর শার্দূলের দাপটেই বড় রানে পৌঁছতে পারল না হোম টিম। দ্বিতীয় দিন একাই শেষ করে দিলেন প্রতিপক্ষকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারত ৮৫-২।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ৩৫-১ নিয়ে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। প্রাথমিকভাবে ধাক্কা খেলেও পরের দিকে কিছুটা নিয়ন্ত্রণে নিয়ে আসে দলের ব্যাটিং। রান খুব দ্রুত না উঠলেও ক্রিজে টিকে থাকার লড়াইয়ে অনেকটাই সফল হোম টিম। প্রথম দিনই মহম্মদ শামির বলে প্যাভেলিয়নে ফিরে গিয়েছিলেন আইদেন মারক্রাম। এদিন ব্যাট করতে নেমেছিলেন ডিন এলগার ও কিগান পিটারসেন। ২৮ রান করে অধিনায়ক এলগার আউট হয়ে গেলেও লড়াই চালান কিগান। ১১৮ বলে ৯টি বাউন্ডারি হাঁকিয়ে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। যার ফলে প্রাথমিক ধাক্কা সামলে এগিয়ে যাওয়ার রাস্তা খুঁজে পায় দল।

চার নম্বরে নামা রসি ভ্যান ডার দুসেন মাত্র ১ রান করে প্যাভেলিয়নে ফিরে যান। সেখান থেকেই আবার দলের হাল ধরেন ৫ ও৬ নম্বরে নামা তেম্বা ভাবুনা ও কেইল ভেরেন। এদিন শুরুতেই দক্ষিণ আফ্রিকা শিবিরে বল হাতে ধাক্কা দেন ভারতের শার্দূল ঠাকর। প্রথম তিনটি উইকেটই তুলে নেন তিনি। তেম্বা ভাবুনা ৬০ বলে ৫১ রানের ইনিংস খেললেন। ৬টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে। কেইল ভেরেনে ২১, মার্কো জেনসেন ২১, কাগিসো রাবাডা ০, কেশব মহারাজ ২১, লুঙ্গি এনগিদি ০ রানে প্যাভেলিয়নে ফিরে যান। এদিন ভারতের হয়ে বাকি ২টি উইকেট নিলেন মহম্মদ শামি ও জসপ্রিত বুমরা। মহম্মদ শামির ঝুলিতে এল ২ উইকেট।

দ্বিতীয় দিনই ব্যাট করতে নেমে পড়ে ভারত। তবে ব্যর্থ দুই ওপেনার। লোকেশ রাহুল ৮ ও মায়াঙ্ক আগরওয়াল ২৩ রানে ফিরে যান। ৪৪ রানেই ২ উইকেট চলে যায় ভারতের। প্রথম ইনিংসে ব্যর্থ চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানের উপর এখন পুরোটাই নির্ভর করছে ভারতের দ্বিতীয় ইনিংসের। এবারও ব্যর্থ হলে তাঁদের ভারতীয় দলে থাকা নিয়ে প্রশ্ন উঠে যাবে আরও একবার। পূজারা ৩৫ ও রাহানে ১১ রানে ব্যাট করছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে এদিন একটি করে উইকেট নিলেন দুয়ান অলিভিয়ের ও মার্কো জেনসেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)