South Africa vs India 2nd test 1st Day ২০২ রানে শেষ ভারত

South Africa vs India 2nd test 1st Day

জাস্ট দুনিয়া ডেস্ক: South Africa vs India 2nd test 1st Day ভারত শেষ হয়ে গেল ২০২ রানেই। এদিনও ব্যাট হাতে সফল লোকেশ রাহুল। কাঁধে হঠাৎ আসা বাড়তি দায়িত্ব নিয়েই হাফ সেঞ্চুরি হাঁকালেন তিনি। যে পিচে আর কেউই দাঁড়াতে পারলেন না। শেষ বেলায় কিছুটা মান রাখলেন অশ্বিন। কিন্তু বড় রানের জন্য তা যথেষ্ট ছিল না। প্রথম দিনই অল-আউট হয়ে গেল বিরাট কোহলিহীন ভারতীয় দল। চোটের জন্য এদিন দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়ে যান বিরাট। সুস্থ হয়ে তৃতীয় টেস্টে ফেরার সম্ভাবনা রয়েছে। এদিন ২০২ রানের লক্ষ্যে জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে দক্ষিণ আফ্রিকা ৩৫-১। দ্বিতীয় দিন ১৬৭ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামবে দক্ষিণ আফ্রিকা।

এদিন জোহানেসবার্গে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। লোকেশ রাহুলের সঙ্গে ব্যাট করতে নেমেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। প্রথম টেস্টের প্রথম ইনিংসে রান এসেছিল তাঁর ব্যাটেও। কিন্তু এদিন মাত্র ২৬ রানেই আউট হয়ে যান তিনি। এর পর উল্টোদিকে পর পর উইকেট পড়তে শুরু করে। অন্য প্রান্ত লড়াই চালিয়ে যান রাহুল। ১৩৩ বলে ৯টি বাউন্ডারি হাঁকিয়ে ৫০ রান করেন তিনি।

তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা ও চারে নামা অজিঙ্ক রাহানে আবারও ব্যর্থ। পূজারা ৩ ও রাহানে কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর এদিন বিরাটের জায়গায় দলে সুযোগ পাওয়া হনুমা বিহারী ২০ রান করেন। ১৭ রানের ইনিংস খেলেন ঋষভ পন্থ। সাত নম্বরে নেমে চেনা ব্যাটিং ছন্দে দেখা যায় রবিচন্দ্রন অশ্বিনকে। ৫০ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ৪৬ রানর ইনিংস খেলেন তিনি। শার্দূল ঠাকুর ০, মহম্মদ শামি ৯ ও মহম্মদ সিরাজ ১ রানে আউট হয়ে যান। ১৪ রানে অপরাজিত থাকেন জসপ্রিত বুমরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট নেন মার্কো জানসেন। ৩টি করে উইকেট নেন কাগিসো রাবাডা ও দুয়ানে অলিভিয়ের। জবাবে ব্যাট করতে নেমে আইদেন মারক্রাম ৭ রানেই আউট হয়ে যান। ১১ রান করে ডিন এলগার ও ১৪ রানে কিগান পিটারসেন ক্রিজে রয়েছেন। দিনের শেষে দক্ষিণ আফ্রিকা ৩৫-১। ভারতের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন মহম্মদ শামি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)