South Africa vs India প্রথম টেস্টে সেঞ্চুরিয়ন দর্শকহীন

South Africa vs India

জাস্ট দুনিয়া ডেস্ক: South Africa vs India প্রথম টেস্ট ম্যাচে স্টেডিয়াম খোলা হচ্ছে না দর্শকদের জন্য। এই মুহূর্তে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব। যা শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকা থেকেই। সে কারণে প্রাথমিকভাবে সে দেশে খেলতে যাওয়া নিয়ে তৈরি হয়েছিল সংশয়। কিন্ত দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে নিশ্চয়তা দেওয়ার পরই সেখানে দল পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। নেমে পড়েছে অনুশীলনেও। তবে এ যাত্রায় দর্শকরা মাঠে বসে ক্রিকেট দেখতে পারছেন না।

২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-ভারত প্রথম টেস্ট। এই টেস্টের কোনও টিকিট বিক্রি করছে না দক্ষিণ আফ্রিকা বোর্ড। গ্যালারিতে থাকবেন ডেলিগেটস, বোর্ডের কর্তা, ব্যক্তিরা। তবে স্থানীয় এক খবরের ওয়েবসাইট জানাচ্ছেন, সরকার স্টেডিয়ামে ২০০০ দর্শককে ঢোকার অনুমতি দিয়েছে। আয়োজকরা সরকারের নতুন নিয়মের অপেক্ষায় রয়েছে।  যার ফলে এখনও পর্যন্ত কোন টিকিট বিক্রি করেনি আয়োজকরা।

দ্বিতীয় টেস্ট শুরু হবে ওয়ান্ডারার্সে ৩ জানুয়ারি থেকে। সেই টেস্টের টিকিট বিক্রিও এখনও শুরু করেনি বোর্ড। বোর্ডের অফিশিয়াল টুইটে জানানো হয়েছে, এখনও পর্যন্ত টিকিট বিক্রি করার কোনও ঘোষণা হয়নি আগামী টেস্ট ম্যাচের জন্য। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখনও নিশ্চিত নয় দর্শকদের মাঠে বসে খেলা দেখার অনুমতি মিলবে কিনা। পরবর্তী সময়ে বোর্ডের তরফে বিষয়ট খোলসা করে জানানো হবে।

তবে এটা সত্যি, কঠিন পরিস্থিতির মধ্যেই হতে চলেছে এই সিরিজ। এদিন রবিবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড তাদের দেশের প্রিমিয়ার ডোমেস্টির প্রতিযোগিতা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে কোভিডের কারণে। ভারতীয় দল পুরোপুরি বায়োবাবলের মধ্যে রয়েছে। পুরো একটা রেসর্ট তাদের জন্য বুক করা হয়েছে যাতে কোনওভাবে নিরাপত্তার কোনও ব্যাঘাত না ঘটে। পুরো সিরিজে এভাবেই বজায় থাকবে নিরাপত্তা ব্যবস্থা। তৃতীয় টেস্ট শুরু ১১ জানুয়ারি কেপ টাউনে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)