South Africa vs India 1st test 1st Day সেঞ্চুরি লোকেশ রাহুলের

South Africa vs India 1st test 1st Day

জাস্ট দুনিয়া ডেস্ক: South Africa vs India 1st test 1st Day ভারতের শুরুটা ভালই হল। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে প্রথম দিনের শেষে ভারত থামে ২৭২-৩-এ। রবিবার সেঞ্চুরিয়নে ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। ৬০ রানে প্যাভেলিয়নে ফেরেন মায়াঙ্ক। তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা আবারও ব্যর্থ। রানের খাতাই খুলতে পারলেন না। খেললেন মাত্র ১ বল। এনগিডির বলে পিটারসেনকে ক্যাচ দিয়ে ফিরে গেলেন প্যাভেলিয়নে।

এদিন দিনের শেষ পর্যন্ত লড়াই চালালেন ওপেনার লোকেশ রাহুল। দিনের শেষে তিনি অপরাজিত ১২২। রাহুল ১২২-এ পৌঁছন ২৪৮ বলে ১৭টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে। সামনে ডবল সেঞ্চুরির হাতছানি। দ্বিতীয় দিনও ব্যাট হাতে শুরু করবেন তিনি। তাঁর সঙ্গে থাকবেন অজিঙ্ক রাহানে। তিনি ৪০ রানে অপরাজিত। ব্যাট হাতে এদিন সফল মায়াঙ্কও। ১২৩ বলে ৯টি বাউন্ডারি হাঁকিয়ে ৬০ রান করেন তিনি।

এদিন ওপেনিং জুটিতে আসে ১১৭ রান। তবে ব্যর্থ টপ অর্ডার দুই ব্যাটসম্যান পূজারা ও বিরাট কোহলি। এই সিরিজ শুরুর আগে বিরাট কোহলি ও বোর্ডের বিরোধ সামনে চলে এসেছিল। অধিনায়কত্ব বদল নিয়েও বিরূপ মন্তব্য শোনা যায় বিরাটের মুখে। সব মিলে সিরিজ শুরুর আগে ভারতীয় ক্রিকেটের অন্দরের আবহাওয়া বেশ গরমই ছিল। কিন্তু তার মধ্যেই শুরু হয়ে গেল প্রথম টেস্ট। বিবাদের রেশ যাতে ভারতীয় দলের উপর না পড়ে সেদিকে খেয়াল রেখেছেন কোচ রাহুল দ্রাবিড়। তবে তার মধ্যে বিরাটের পারফর্ম করতে না পারার পাশে যে প্রশ্ন চিহ্ন পড়ে যাবে তা নিয়ে কোনও সংশয় নেই।

এদিন বিরাট কোহলি ৪ নম্বরে ব্যাট করতে নেমে ৯৪ বলে ৩৫ রানের ইনিংস খেলেন। যে পিচে লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগরওয়াল রান পান সেই পিচেই পূজারা, বিরাটরা রান পান না। অজিঙ্ক রাহানে দ্বিতীয় দিন কী করতে পারেন সেটাও দেখার। ৮১ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করে ক্রিজে রয়েছেন তিনি। দ্বিতীয় দিন লোকেশের সঙ্গে ব্যাট করতে নামবেন তিনিও। ব রানের লক্ষ্যে পুরো দায়িত্বটাই থাকবে এই দু’জনের উপর। এদিন দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি উইকেটই নেন লুঙ্গি এনগিডি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)