দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ এমএস ধোনি, ফিরলেন হার্দিক পাণ্ড্যে

দক্ষিণ আফ্রিকা সিরিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়লেন এমএস ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই সরে দাঁড়িয়েছিলেন। ক্রিকেট থেকে দু’মাসের ছুটি নিয়েছিলেন। সে কারনেই ধরে নেওয়া হয়েছিল তিনি ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ফিরবেন তিনি। কিন্তু বৃহস্পতিবার তিন ম্যাচের টি২০ সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করে দিলেন নির্বাচকরা। সেই দলে নেই ধোনি। রাখা হল ঋষভ পন্থকেই।

টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ঋষভ পন্থকে আরও একটু সময় দিতে চান নির্বাচকরা। তবে তাঁর বিকল্পও তৈরি রাখছেন তাঁরা। তবে কি ধোনিকে বার্তা দিতে শুরু করে দিল বিসিসিআই। যদিও ধোনি এই মুহূর্তে আমেরিকায় ছুটি কাটাচ্ছেন।

এর পর তিনি অবসর নেবেন কিনা তাও স্পষ্ট নয়। দল নির্বাচনের আগে তাঁর সঙ্গে নির্বাচকরা কথা বলেছিলেন কিনা সেটাও স্পষ্ট নয়। তবে কি এ বার সত্যিই ধোনি বিদায়ের রাস্তা তৈরি করে দিলেন নির্বাচকরা।

বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমারকেও। বিশ্বকাপের পর দলে ফিরেছেন হার্দিক পাণ্ড্যে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজের জন্য ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহতি শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ (উইকেট কিপার), হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ক্রুনাল পাণ্ড্যে, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দীপক চাহার, নভদীপ সাইনি।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)