সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক, নিজেই টুইটারে জানালেন সে কথা

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক তৈরি হচ্ছে তা নিয়ে বেশ কিছুদিন ধরেই চলছিল জল্পনা। শেষ পর্যন্ত তাতে শীলমোহর পড়ল। নিজেই টুইট করে সে কথা জানালেন সৌরভ। বায়োপিকের প্রযোজক সংস্থা এলইউভি ফিল্মস। সৌরভ টুইটে লেখেন, ‘‘ক্রিকেট আমার জীবন, যা আমাকে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস ও ক্ষমতা দিয়েছে। এই যাত্রা উপভোগ করার মতো।’’ এর সঙ্গেই তিনি জুড়ে দেন, ‘‘উচ্ছ্বসিত যেলাভ ফিল্মস আমার এই যাত্রার উপ বায়োপিক প্রজোজনা করতে চলেছে। আমার জীবন দেখা যাবে বড় পর্দায়।’’

আগেই তিনি জানিয়েছিলেন, তাঁর চরিত্রে তিনি দেখতে চান রনবীর কাপুরকে। একবার উঠে এসেছিল ঋত্বিক রোশনের নামও। তবে এখনও তা নিশ্চিত করে জানানো হয়নি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে তাঁর চরিত্রে কাকে অভিনয় করতে দেখা যাবে। আর সৌরভ গঙ্গোপাধ্যায় বায়োপিক মানে তো শুধু সৌরভ নন, গোটা ছবি জুড়ে থাকবেন ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের একাধিক তাবড় তাবড় নাম। যাঁদের বাদ দিয়ে সৌরভের সাফল্য হোক বা ব্যর্থতা, লড়াই হোক বা প্রাপ্তি, কোনওটাই ব্যাখ্যা করা যাবে না। তাই প্রযোজক, পরিচালকদের কাছে সৌরভের চরিত্রের পাশাপাশি বাকি চরিত্রকে তুলে আনাটাও বড় চ্যালেঞ্জ।

ভারতীয় ক্রিকেটের বর্ণময় চরিত্র সৌরভ গঙ্গোপাধ্যায়। একটা সময় ছিল যখন ভারতীয় ক্রিকেটে বাঙালি দর্শন হত না। সেই বাউন্ডারি ভেঙে দিয়েছিলেন তিনি। ভারতীয় ক্রিকেটের দাদার দাদাগিরিতে মুগ্ধ ছিল তৎকালীন ক্রিকেট বিশ্ব। কেউ কেউ আবার বিরক্তও। কিন্তু সমালোচকদের পিছনে ফেলে কী করে টিমম্যান এবং টিম ম্যানেজমেন্টের সেরা উদাহরণ হয়ে থাকতে হয় তা দেখিয়েছিলেন তিনি। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের ক্রিকেটারদের বিরুদ্ধে চোখে চোখ রেখে খেলতে শিখিয়েছিলেন তিনি যা ভারতীয় ক্রিকেটে একটা সময় ছিল অধরা।

সৌরভের জীবন যখন তখন অল্প করে হলেও উঠে আসবে ভারতীয় ক্রিকেটের অন্ধকার সময়। যে ছন্নছাড়া সময়ে দলের দায়িত্ব উঠেছিল তাঁর কাঁধে। সেই দলকে নিয়েই বিশ্ব ক্রিকেট মাতিয়েছিলেন সৌরভ। তার পরও ছিল নানান ওঠাপড়া। গ্রেগ চ্যাপেল যুগ থেকে বিশ্বকাপের রানার্স। এমন কী লর্ডসের ব্যালকনিতে জার্সি উড়িয়ে বুঝিয়ে দিয়েছিলেন তিনিই দাদা। আর শেষ বেলায় ভারতীয় ক্রিকেটের শীর্ষ আসনে বসে আজ তিনি দেশের ক্রিকেটকে পরিচালনা করছেন। তাঁর জীবন সত্যিই রুপোলি ফ্রেমে ধরে রাখার মতো।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)