অধিনায়কের জার্সিতেই বিসিসিআই-এর মসনদে সৌরভ গঙ্গোপাধ্যায়

অধিনায়কের জার্সিতেইঅধিনায়কের জার্সিতেই

জাস্ট দুনিয়া ডেস্ক: অধিনায়কের জার্সিতেই তিনি হাজির হলেন বিসিসিআই সভাপতির দায়িত্ব তুলে নিতে। মজা করে বললেন, এই ‘‘ব্লেজারটা ঢিল হয়ে গিয়েছে পরতে গিয়ে দেখলাম। কিন্তু এটা পরেই আসার কথা মনে হল।’’

প্রথম অধিনায়কত্ব পাওয়ার পর এই জার্সি উঠেছিল তাঁর গায়ে। আরও একবার সেই সময়কে মনে করলেন তিনি। ২০০০ থেকে ২০১৯, সময় এগিয়ে গিয়েছে অনেকটাই। বদলে গিয়েছে ভারতীয় ক্রিকেটও। সাফল্যের শিখরে রয়েছে দল। কিন্তু দেশের ক্রিকেটের পরিচালক সংস্থা? সেই একই ডামাডোল ঠিক যেমনটা ছিল তাঁর হাতে অধিনায়কত্ব ওঠার সময় ভারতীয় দলের অবস্থা। এ বার কড়া হাতে সেই দায়িত্বই সামলাবেন মহারাজ। দাদাগিরিটাও যে দেখবে প্রশাসন। তাই পুরনো অভিজ্ঞতাকে সঙ্গে করেই প্রশাসকের ভূমিকায় ক্যাপ্টেন।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

আগেই কোনও বিরোধিতা ছাড়াই নির্বাচিত হয়ে গিয়েছিলেন তিনি। এ বার দায়িত্ব তুলে নিলেন তিনি। যদিও তাঁর হাতে সময় খুবই কম। ২০২০-র সেপ্টেম্বরের পর তাঁকে চলে যেতে হবে নিয়ম মেনে কুলিং পিরিয়ডে। এর আগে তিনি সিএবি-র প্রশাসনে ছিলেন দীর্ঘদিন। তাই ভারতীয় ক্রিকেটের জন্য দাদার সময়টা বড্ড কম।

তার মধ্যেই রোডম্যাপ তৈরি করে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কথা বলবেন, ধোনির সঙ্গে। কথা বলবেন ধোনিকে নিয়ে নির্বাচকদের সঙ্গেও। ভারত-পাকিস্তান থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটের যাবতীয় বিষয় নিয়ে এবার আবার ভারতীয় ক্রিকেটের ময়দানে নেমে পড়লেন সৌরভ।

অমিত শাহর ছেলে জয় শাহ দায়িত্ব নিলেন বিসিসিআই সচিবের। অরুণ ধুমল কোষাধক্ষ্য হিসেবে দায়িত্ব নিলেন। প্রাক্তন বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুরের চোট ভাই তিনি।

সাংবাদিক সম্মেলনে সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দিলেন, বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের সব থেকে গুরুত্বপূর্ণ অংশ। বলেন, ‘‘ও অনেক বড় প্লেয়ার। ভারতীয় ক্রিকেটের ভালোর জন্য ও যা চাইবে নিশ্চই তাঁকে দেওয়া হবে। অতীতেও আমার সময়, ধোনির সময় প্রশাসনের সঙ্গে অধিনায়কদের ভাল সম্পর্কই ছিল। আমার সঙ্গেও বিরাটের তেমনটাই থাকবে।’’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)