এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ ছাড়লেন সৌরভ, স্বার্থের সংঘাত কারণ

এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ

জাস্ট দুনিয়া ডেস্ক: এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ ছাড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার এই সিদ্ধান্তের পিছনে রয়েছে স্বার্থের সংঘাতের জরিয়ে পড়ার সম্ভাবনা। সম্প্রতি আইপিএল-এ যুক্ত হয়েছে আরও দুটো নতুন দল। ২০২২ থেকে ১০ দল নিয়ে হবে আইপিএল। সেখানেই লখনউ দল কিনে নিয়েছে আরপিএসজি গোষ্ঠী। যাদের হাতে রয়েছে এটিকে মোহনাবাগানের মালিকানার অধিকাংশই। আর সেখানে ডিরেক্টর পদে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইএসএল-এর প্রথম দিন থেকেই এটিকে দলের অন্যতম মালিক হিসেবে ছিলেন তিনি। কিন্তু এখন সমস্যাটা অন্য। সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা ঢুকে পড়েছে ক্রিকেট লিগেও। আর সৌরভ ভারতীয় ক্রিকেটের সর্বে সর্বা। মানে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি।

এক সঙ্গে ক্রিকেটের দুটো পদে থাকা মানেই প্রশ্ন উঠবে স্বার্থের সংঘাত নিয়ে। যা দুই দলের মালিকানা ঘোষণার পরই উঠতে শুরু করেছিল। বোঝাই গিয়েছিল, বিতর্কে কোনওভাবেই জড়াবেন না সৌরভ। বরং যাতে সবটা স্বচ্ছ্ব থাকে সে কারণে তিনি নিজেই সরবেন এটিকে মোহনবাগানের পদ থেকে। তেমনটাই হল। আরপিএসজি-র কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাও আইপিএল দলের মালিকানা পাওয়ার পর সৌরভের সরে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী ছিলেন। এদিন সেই সবই সত্যিই।

সৌরভ এক সংবাদ মাধ্যমের প্রশ্নের জবাবে জানিয়ে দিলেন, তিনি সরে দাঁড়িয়েছেন তাঁর পদ থেকে। এই মুহূর্তে টি২০ বিশ্বকাপ চলছে সংযুক্ত আরব আমিরশাহীতে। সেখানেই বিসিসিআই কর্তারা আইপিএল-এর দুই নতুন দলকে বেছে নেয়। বিপুল টাকার বিনিময়ে লখনউ ফ্র্যাঞ্চাইজির মালিকানা পান সঞ্জীব গোয়েঙ্কা। ৭,০৯০ কোটি টাকায় তিনি লখনউ দল কেনার পর তা নিয়েও নানা প্রশ্ন উঠেছিল। কেন তিনি এত টাকা খরচ করলেন। তার জবাবে সঞ্জীব গোয়েঙ্কা জানিয়েছিলেন, সব হিসেব করেই তিনি এই টাকা দিয়েছেন।

গত বছর থেকেই মোহনবাগানের সঙ্গে গাঁটছড়া বেধে চলতে শুরু করেছে এটিকে। এই দল আইএসএল শুরু করেছিল এটিকে কলকাতা নামে। তখন তাদের সঙ্গে ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। পরবর্তী সময়ে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলেও এটিকে নামটি যেহেতু বিখ্যাত হয়ে গিয়েছিল সে কারণে সেই নাম রেখে দেয় কর্তৃপক্ষ। গত বছর থেকে তার সঙ্গে যুক্ত হয়েছে মোহনবাগান। সে দলেরই অন্যতম ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)