আদালতে সৌরভ গঙ্গোপাধ্যায়, দুই ম্যানেজমেন্ট সংস্থার থেকে দাবি ক্ষতিপূরণ

আদালতে সৌরভ গঙ্গোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: আদালতে সৌরভ গঙ্গোপাধ্যায় মামলা দায়ের করলেন তাঁরই প্রাক্তন দুই ম্যানেজমেন্ট সংস্থার বিরুদ্ধে। দুই ম্যানেজমেন্ট সংস্থা পার্সেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও পার্সেপ্ট ডি মার্কারের কাছ থেকে ৩৫ কোটি টাকার বেশি ক্ষতিপূরণ চেয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি। এর আগে আরবিট্রেশন ট্রাইবুনালের দ্বারস্থ হয়েছিলেন সৌরভ। সেই সময় ট্রাইবুনালের তরফে এই দুই সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছিল যাতে তারা প্রাক্তন ভারত অধিনায়কেক ক্ষতিপূরণের টাকা দেন। সেই টাকা আজও না পাওয়ায় এবার আদালতে সৌরভ।

বম্বে হাই কোর্টে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, তিনি ক্ষতিপূরণের সেই টাকা এখনও পাননি তাঁর দুই প্রাক্তন ম্যানেজমেন্ট সংস্থার তরফে। যেন ওই দুই সংস্থা দ্রুত তাঁর ক্ষতিপূরণের টাকা দেয়। আদালতে সৌরভের আইনজীবী জানিয়েছেন, এই দুই সংস্থা যেন তাদের সম্পত্তির পরিমাণ প্রকাশ করে এবং আপাতত যে কোনও লেনদেন বন্ধ রাখা হোক।

সৌরভের আইজীবীর তরফে এই আশঙ্কা প্রকাশ করা হয়েছে, এই দুই সংস্থার শীর্ষ কর্তারা সংস্থার অ্যাকাউন্ট থেকে সম্পত্তি অন্যত্র সরিয়ে দিতে পারে। সে কারণেই এই মামলার গুরুত্ব অনেকটা বেড়ে যায়। এবং যাতে সেই ঘটনা ঘটার আগে ক্ষতিপূরণ বাবদ টাকাটা পাওয়া যায় তার জন্য দ্রুত পদক্ষেপ নিতে হবে বলে মনে করছেন তিনি। আদালতের কাছে দ্রুত শুনানির আবেদনও জান‌ানো হয়েছে।

সোমবার বিচাপতি একে মেননের সামনে শুনানিতে দুই সংস্থার তরফে তাদের আইজীবী শার্দুল সিং জানান, তারা ২০ জুলাইয়ের মধ্যে তাদের সম্পত্তির পরিমাণ আদালতের সামনে পেশ করবেন। ২০১৮-তে এই দুই সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছিল সৌরভকে তাঁর চুক্তির ভিত্তিতে প্রাপ্য হিসেবে ১৪ কোটি ৪৯ লক্ষ ৯১ হাজার টাকা দিতে হবে। তার মাত্র ২ কোটির কিছু বেশি দেওয়া হয়েছিল। বাকিটা সময় মতো না দেওয়ায় ২০০৭ থেকে প্রাপ্য টাকার উপর সুদ দিয়ে এখন তা ৩৫ কোটির উপরে এসে দাঁড়িয়েছে। সেই ইঙ্গিতও সেই সময় এই দুই সংস্থাকে দেওয়া হয়েছিল। ২৬ জুলাই আবার শুনানি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)