Sourav Ganguly ওমিক্রন আক্রান্ত নন, ফিরলেন বাড়িতে

Sourav Ganguly

জাস্ট দুনিয়া ডেস্ক:  ওমিক্রন আক্রান্ত নন Sourav Ganguly, বছর শেষে জানিয়ে দিল তাঁর টেস্ট রিপোর্ট। দু’দিন আগেই কোভিড আক্রান্ত হয়ে শহরের এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিসিসিআই সভাপতি। যেহেতু তাঁর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে সে কারণে তাঁর কোভিড সংক্রান্ত কোনও সমস্যা না থাকলেও ঝুঁকি নেওয়া হয়নি। হাসপাতালেই তাঁকে ডাক্তারের তত্ত্বাবধানে রাখা হয়। চলে চিকিৎসা। তবে তিনি প্রথম থেকেই হাসপাতালে থাকার পক্ষে ছিলেন না। যে কারণে ওমিক্রনের ফল নেগেটিভ আসতেই হাসপাতাল থেকে তাঁকে বাড়ি নিয়ে যাওয়া হল। তবে বাড়িতেও তিনি থাকবেন নিভৃতবাসেই।

এদিন দুপুরেই তিনি বাড়িতে ফিরে যান। তবে আপাতত চিকিৎসকের নজরেই থাকবেন। বাড়ি থেকেই নিয়মিত তাঁর চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখা হবে। সমস্যা কিছু দেখা দিলে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায় তাও নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে এও জানা যাচ্ছে সৌরভের জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট এখনও কল্যাণী থেকে এসে পৌঁছয়নি। তবে তিনি একদম সুস্থ থাকায় চিকিৎসকরা ধরেই নিয়েছেন তাঁর ওমিক্রন হয়নি।

তবে কোভিডের নিয়ম মেনে তাঁকে আইসোলেশনে থাকতেই হবে। এর মধ্যেই যদি ওমিক্রনের রিপোর্ট পজিটিভ আসে তাহলে সিদ্ধান্তের বদল হতে পারে। বাড়তে পারে হোম আইসোলেশনের সময়। আর অসুস্থ না হলে বাড়িতেই থাকবেন তিনি। তবে আপাতত ৪ দিনের আইসোলেশন শেষেও দৌঁড়ঝাপ করতে বাড়ন করা হয়েছে তাঁকে। এখনও বেশ কিছুদিন বিশ্রামেই থাকতে হবে তাঁকে।

হাসপাতালে তাঁকে ককটেল অ্যান্টিবডি থেরাপি ও স্টিম থেরাপি দেওয়া হয়। যার ফলে চারদিনেই পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন তিনি। তবে রিপোর্ট না আসা পর্যন্ত কোনও ঝুঁকি নেওয়া যাবে না। কারণ বেশিরভাগ ওমিক্রন আক্রান্তরাই উপসর্গহীন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)