‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’, হাসপাতালে ভর্তি সৌরভ, করা হচ্ছে অ্যাঞ্জিওপ্লাস্টি

‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’, হাসপাতালে ভর্তি সৌরভ

জাস্ট দুনিয়া ব্যুরো: ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’, হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায়। অ্যাঞ্জিওগ্রাম করার পর চিকিৎসকেরা জানিয়েছেন সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি করা হবে। তবে তিনি যে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি, তাদের তরফে জানানো হয়েছে, সৌরভের প্রাইমারি অ্যাঞ্জিওপ্লাস্টি করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর টুইটে সৌরভের ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’ হয়েছে বলে জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, শনিবার জিম করার সময় আচমকা বাঁ হাতের কাছে ব্যথা অনুভূত হয় সৌরভের। তাঁর বুকে-পিঠেওও ব্যথা করছিল। এর পর হঠাৎই মাখা ঘুরে পড়ে যান। সংজ্ঞাও হারিয়ে ফেলেন। কিছু ক্ষণের জন্য ব্ল্যাক আউট হয়ে যান বলে জানা গিয়েছে। এর পর তড়িঘড়ি তাঁকে দুপুর ১টা নাগাদ দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভর্তি করে নেওয়া হয় সঙ্গে সঙ্গেই।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

হাসপাতাল সূত্রে খবর, বছর আটচল্লিশের সৌরভের অবস্থা আপাতত স্থিতিশীল। তাঁর শারীরিক সব রকম পরীক্ষানিরীক্ষা করা হয়েছে। ভয়ের কিছু নেই বলেও জানিয়েছেন চিকিৎসকেরা। তবে হাসপাতাল এখনও কোনও মেডিক্যাল বুলেটিন প্রকাশ করেনি। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, এর আগে সৌরভের কোনও নিউরোলজিক্যাল বা কার্ডিওলজিক্যাল সমস্যা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বিকেল সাড়ে তিনটে: হাসপাতালের তরফে দেওয়া হল মেডিক্যাল আপডেট
উডল্যান্ডসের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর রূপালি বসু জানিয়েছেন:

সকলকে দ্বিপ্রাহরিক শুভেচ্ছা।

বাড়িতে ট্রেড মিল করার সময় বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুকে অস্বস্তি অনুভূত হয়। তাঁর বয়স ৪৮। তাঁর পরিবারে ইস্কেমিক হার্ট ডিজিজের ইতিহাস রয়েছে। দুপুর ১টার সময় তাঁকে যখন হাসপাতালে নিয়ে আশা হয়, তথন তাঁর পাল্স ছিল ৭০/মিনিট, রক্তচাপ ১৩০/৮০ এবং অন্যান্য ক্লিনিক্যাল প্যারামিটার্স স্বাভাবিকই ছিল। তাঁর ইসিজি পরীক্ষার রিপোর্ট বলছে, অ্যাকিউট এসটি সেগমেন্ট এলিভেশন ইন ইনফেরিয়র লিডস এবং ল্যাটারাল লিডস। ইকো কার্ডিওগ্রামে মাইল্ড ইনফেরিয়র ওয়াল হাইপোকিনেশিয়া উইদ প্রিজার্ভড ওভার অল লেফ্ট ভেনট্রিকুলার ফাংশন। আপাতত তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। তাঁকে ডুয়াল অ্যান্টি প্লেটলেটস এবং স্টাটিন দেওয়া হয়েছে। প্রাইমারি অ্যাঞ্জিওপ্লাস্টি করা হবে এখন।

পরবর্তী প্রেস বুলেটিন বিকেল ৫টায় দেওয়া হবে।

এ দিন বিকেলে হাসপাতালে বাবা সৌরভকে দেখতে এসেছিলেন তাঁর মেয়ে সানা গঙ্গোপাধ্যায়। আসে সিএবি-র একটি দল। বিকেল চারটে নাগাদ সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সৌরভের অবস্থা এখন স্থিতিশীল। সিনিয়র চিকিৎসকেরা তাঁকে দেখছেন। পরবর্তী আপডেট পেলে আমরা আপনাদের জানাব।’’

সৌরভের অসুস্থতার খবর পেয়ে এ দিন টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘‘সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’ হয়েছে শুনে খুব খারাপ লাগছে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’’ তিনি মহারাজের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’-এর খবর পেয়ে সৌরভকে হাসপাতালে দেখতে যান প্রাক্তন ক্রিকেটার তথা হাওড়া উত্তরের বিধায়ক লক্ষ্মীরতন শুক্ল। তিনি রাজ্যের ক্রিড়া প্রতিমন্ত্রীও বটে।

টুইট করে সৌরভের সুস্থতা কামনা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়, বিসিসিআই-এ তাঁর সতীর্থ তথা বোর্ড সচিব জয় শাহ, ভারত অধিনায়ক বিরাট কোহলিও।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)