Sourav Ganguly করোনা আক্রান্ত, ভর্তি হাসপাতালে

Sourav Ganguly

জাস্ট দুনিয়া ডেস্ক: Sourav Ganguly করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। সোমবার রাতে তিনি দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার ওই হাসপাতালের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কোভিড পজিটিভ অবস্থায় ২৭ ডিসেম্বর রাতে এই হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁকে মোনোক্লোনাল অ্যান্টিবডি থেরাপি দেওয়া হয়েছে ওই রাতেই। বর্তমানে তিনি হিমোডাইনামিক্যালি স্টেবল। তাঁর চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেই দলে রয়েছেন ডক্টর সরোজ মণ্ডল, ডক্টর সপ্তর্ষি বসু এবং ডক্টর সৌতিক পাণ্ডা। তাঁরা ডক্টর দেবি শেঠি ও আফতাব খানের সঙ্গে যোগাযোগ রাখবেন। ওই দুই চিকিৎসকও সৌরভের শরীরের খেয়াল রাখবেন।’

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে প্রাথমিক পরীক্ষায় সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তার পরে তাঁর দ্বিতীয় পরীক্ষা করানো হয়। তাতেও রিপোর্ট পজিটিভ এসেছিল। তবে সৌরভের স্ত্রী ডোনা এবং মেয়ে সানার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে সৌরভের ভাইরাল লোড ১৯.৫। সোমবার সকালে অসুস্থ বোধ করায় সৌরভের টেলিভিশন শোয়ের শ্যুটিং বাতিল করা হয়। তার আগে অবশ্য তিনি কয়েকটি পণ্যের বিজ্ঞাপনী শ্যুটিং করেছেন। শ্যুটিং করেছেন তাঁর টেলিভিশন শোয়েরও। কী ভাবে এবং কোথা থেকে তিনি করোনায় আক্রান্ত হলেন, তা এখনও স্পষ্ট নয়। গত কিছু দিন সৌরভ দেশ এবং বিদেশের কিছু শহরে সফরেও গিয়েছিলেন। সর্ব শেষ গিয়েছিলেন মুম্বই।

চলতি বছরের গোড়ার দিকে হৃদরোগে আক্রান্ত হন সৌরভ। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়। সেই সময় পাঁচ দিন হাসপাতালে ছিলেন। তার পর ফের ২৭ জানুয়ারি ফের বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। তখন আবার তাঁকে অন্য একটি হাসপাতালে ভর্তি করানো হয়। দ্বিতীয় বার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর দ্রুত সুস্থ হয়ে ওঠেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি।

এর আগে সৌরভের দাদা স্নেহাশিসের কোভিড হয়। তাঁকেও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তার আগে স্নেহাশিসের স্ত্রী এবং শ্বশুর-শাশুড়িরও কোভিড হয়েছিল। গত সেপ্টেম্বরে সৌরভের মা নিরূপা গঙ্গোপাধ্যায় কোভিড আক্রান্ত হন। তাঁকেও সেই সময় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিছু দিন থাকার পরে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)