নাগপুরের পিচ নিয়ে তর্জা তুঙ্গে, অভিযোগ অস্ট্রেলিয়া শিবিরের

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতে যতবারই টেস্ট সিরিজের আয়োজন করা হয়, ততবারই তাদের বিরুদ্ধে এমন একটি উইকেট তৈরি করার অভিযোগ আনা হয় যা তাদের জন্য অত্যন্ত উপযুক্ত। নাগপুরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার সিরিজ শুরু হওয়ার মাত্র একদিন বাকি। তার মধ্যেই কিছু অজি বিশেষজ্ঞ’ ভারতকে তাদের দলের জন্য পিচকে ‘ডক্টরিং’ করার অভিযোগ করেছেন। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় পিচের কয়েকটি ছবি প্রকাশিত হয়েছে, যেখানে স্টিভ স্মিথ জানিয়েছেন, উইকেটটি বেশ শুষ্ক। অস্ট্রেলিয়ান ব্যাটারের মতে বাঁহাতি স্পিনাররা ব্যাপক সহায়তা পেতে পারে। অস্ট্রেলিয়ায় ফিরে, কিছু প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞরা এই বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন।

ফক্স ক্রিকেটের একটি প্রতিবেদন অনুসারে, মাঠের সাংবাদিকরা দাবি করেছেন যে নাগপুর উইকেটের কেন্দ্রে অবস্থিত পিচেই কেবল জল দেওয়া হচ্ছে এবং রোলিং করা হচ্ছে। এদিকে বাঁহাতিদের জন্য যে জায়গা নির্ধারিত করা হয়েছে সেটা শুকনো রাখা হচ্ছে। ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা এবং ত্রাভিস হেডের মতো বাঁহাতিদের জন্য বিষয়টিকে কঠিন করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ। অস্ট্রেলিয়ার এক ক্রিকেট লিখিয়ে ভারতের প্রস্তুতিকে ‘পিচ ডক্টরিং’ বলে উল্লেখ করেছেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার সাইমন ও’ডোনেল বলেছেন যে আইসিসির উচিত কোনও পদক্ষেপ নেওয়া এবং তারা যদি কিছু ভুল মনে করে তবে বিষয়টি খতিয়ে দেখা উচিত। “আইসিসির উচিত পদক্ষেপ নেওয়া এবং এটি সম্পর্কে কিছু করা, যদি তারা মনে করে এটি সঠিক নয়,” তিনি বলেছিলেন।

“যদি তারা মনে করে যে পিচটি সঠিক নয়, তাহলে ম্যাচে একজন আইসিসি রেফারি থাকবেন এবং আইসিসি এই খেলাটি দেখবে। কিন্তু যখন ভারতের কথা আসে তখন সমস্ত আলোচনা হয়, এবং কিছুই হয় না।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle