PV Sindhu প্রথমবার সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন

PV Sindhu

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁকে ঘিরে টুর্নামেন্টের শুরু থেকেই প্রত্যাশা ছিল। সেই পথেই এগিয়ে সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হলেন পিভি সিন্ধু (PV Sindhu)। হারালেন চিনের ওয়াং ঝিইকে। সেমিফাইনালে সহজ জয় পেলেও ফাইনাল খুব সহজ হয়নি সিন্ধুর জন্য। প্রতিপক্ষ হাড্ডহাড্ডি লড়াই দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে যান। যার ফলে অনেকবেশি লড়াইয়ের মুখে পড়তে হয় সিন্ধুকে। প্রথম গেম সহজেই জিতে নেন সিন্ধু। যেখানে দাঁড়াতেই পারেননি ওয়াং। গেমের ফল ছিল সিন্ধুর পক্ষে ২১-৯। কিন্তু এটাই যে খেলার সারমর্ম ছিল না সেটা বোঝা গেল দ্বিতীয় গেমেই। যেখানে দারুণভাবে ঘুরে দাঁড়ালেন ওয়াং।

প্রথম গেম হারের পর মড়িয়া হয়ে ওঠেন ওয়াং। পাল্টা লড়াই দিতে শুরু করেন ম্যাচে ঘুরে দাঁড়ানোর জন্য আর তাতে তিনি সফল। ১১-২১-এ তিনি সিন্ধুকে হারিয়ে ম্যাচে ফেরেন। দু’জন দুই গেম জিতে যাওয়ায় সমানে সমানে চলে আসে ম্যাচ। তৃতীয় সেটে গড়ায় খেলা। যেখানে আবার ঘুরে দাঁড়ান ভারতের মেয়ে। ২১-১৫-তে সেই সেট জিতে সিঙ্গাপুর ওপেনে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে ফেললেন পিভি সিন্ধু।

দারুণ ছন্দে রয়েছেন সিন্ধু। এই নিয়ে এই বছরে তিনটি ট্রফি জিতে নিলেন তিনি। তার মধ্যে ভারতের বাকি শাটলাররা তেমনভাবে নিজেদের সেরাটা দিতে ব্যর্থ। সিঙ্গাপুর ওপেনে একমাত্র ভারতের প্রতিনিধি হয়ে টিকে ছিলেন সিন্ধুই। শেষ পর্যন্ত মান রাখলেনও তিনিই। সামনেই কমনওয়েলথ গেমস। ২৮ জুলাই বার্মিংহ্যামে শুরু হচ্ছে গেমস। তার আগে তাঁর এই সাফল্য দেশকে আশা দেখাচ্ছে। সঙ্গে সিন্ধুর আত্মবিশ্বাস বাড়াতেও কাজে লাগবে এই জয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle