শতাব্দির সেরা বল শিখা পাণ্ড্যের, যা নিয়ে উত্তাল গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা

শতাব্দির সেরা বল শিখা পাণ্ড্যের

জাস্ট দুনিয়া ডেস্ক: শতাব্দির সেরা বল শিখা পাণ্ড্যের, এমনটাই বলছে আপাতত সোশ্যাল মিডিয়া। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে সেই বলের ভিডিও। শুধু কি তাই? অস্ট্রেলিয়ার ক্রিকেট ওয়েবসাইড ক্রিকেট.কম.এইউ সেই বলের ভিডিও পোস্ট করে চমকে যাওয়ার ইমোজি পোস্ট করেছে। সঙ্গে লিখেছে, ‘‘এই বল কতটা ঘুরতে পারে?’’ হ্যাঁ, এমনই কাণ্ড ঘটিয়ে ফেলেছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের বোলার শিখা পাণ্ড্যে। শনিবার কারারা ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। আর সেখানেই শিখা পাণ্ড্যে বিশ্বমানের বলে আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন আলিসা হিলি।

এদিন প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার সামনে ১১৯ রানের টার্গেট রেখেছিল ভারত। ভারতের তরফে কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। ৫ বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৪ উইকেটে ম্যাচ জিতেও ন‌েয়। কিন্তু আজ আর হার-জিতের খতিয়ান নিয়ে কেউ ভাবছে না। বরং একটা ম্যাচ আলোচনা হচ্ছে একটা বল নিয়ে। যে বল চমকে দিয়েছে বিশ্বের তাবড় তাবড় ক্রিকেট বিশেষজ্ঞকে।

অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমেছিলেন আলিসা হিলি। ইনিংসের দ্বিতীয় বলেই তাঁকে আউট হয়ে ফিরতে হয়। আর তার পর থেকেই ম্যাচ নয় বল নিয়েই চলছে চর্চা। যে বল বুঝে ওঠার আগেই মুহূর্তে ছিটকে দেয় বেল। ৩২ বছরের শিখার হাত থেকে বেড়িয়েছিল সেই বল। বেল উড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ধারাভাষ্যকারদের গলায়ও শোনা যায় চমক সঙ্গে শিখার প্রশংসা। আউট হয়ে ফেরার সময় আলিসার চোখে, মুখেও ছিল চমক।


এই বলের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর টুইটে লেখেন, ‘‘শতাব্দির সেরা বল, মহিলা ক্রিকেটে! শিখা পাণ্ড্যেকে শ্রদ্ধা।’’ আরও মতামত উঠে এসেছে শিখারেই বল নিয়ে। কেউ বলছেন, ‘‘অবিশ্বাস্য’’ আবার কেউ বলছেন, ‘‘শতাব্দির সেরা বল এটিই’’। শিখা পাণ্ড্যের এক বলের সৌজন্যে ভারতের পারফর্মেন্স নিয়ে আর এদিন আলোচনা না হলেও দলের ব্যাটিং নিয়ে ভাবার সময় এসেছে। এদিন মাত্র ৩ জন ডবল ফিগারে পৌঁছতে পেরেছেন। বোলাররাও তেমনভাবে সাফল্য পাননি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)