শ্রেয়াস আইয়ার সৌরভ-পন্টিংকে ধন্যবাদ জানিয়ে বিপদে ফেলে দিলেন

শ্রেয়াস আইয়ার

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রেয়াস আইয়ার বড্ড বিপদে পড়ে গেলেন। ভুল করেও ভাবেননি একটা সামান্য ধন্যবাদ সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো একজন ব্যাক্তিত্বকে এমন বিপদে ফেলে দিতে পারে। তাও আবার যখন তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। এই মুহূর্তে রয়েছেন, সংযুক্ত আরব আমিরশাহীতে।

এমন কী বললেন শ্রেয়াস আইয়ার?

রবিবার আইপিএল ২০২০-র দ্বিতীয় ম্যাচে দুবাইতে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও কিংস একাদশ পঞ্জাব। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচ সুপার ওভারে জিতে নিয়েছে দিল্লি। স্বভাবতই দিল্লি শিবিরে খুশির হাওয়া। আর এর ফাংকেই তৈরি হয়ে গিয়েছে বিতর্ক শ্রেয়াসের একটি মন্তব্যকে কেন্দ্র করে।

রবিবার টসের পর দিল্লির অধিনায়ক শ্রেয়াস সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তাঁর অধিনায়ক হিসেবে উন্নতি করার পিছনে ভূমিকা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় ও রিকি পন্টিংয়ের। পন্টিং দিল্লির কোচ। সৌরভ গত মরসুমে দিল্লি দলের উপদেষ্টা হিসেবে ছিলেন। তার পরই স্বার্থের সংঘাতের প্রশ্নে তাঁকে সরে দাঁড়াতে হয়।

সেটা গত বছরের কথা। কিন্তু শ্রেয়াসের এই মন্তব্য ঘিরে নতুন করে স্বার্থের সংঘাতের প্রশ্ন তোলার সুযোগ পেয়ে গিয়েছে অনেকেই। উঠে আসছে প্রাক্তন ভারত অধিনায়কের দিল্লি ফ্র্যাঞ্চাইজির ইনভেস্টরযোগের প্রসঙ্গ।

যদিও শ্রেয়াস আইয়ার সোমবার টুইট করে তাঁর বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। তিনি রাত ৮.৫০ নাগাদ টুইটে লেখেন, ‘‘একজন নতুন অধিনায়ক হিসেবে গতবছর আমি রিকি ও দাদাকে আমার ক্রিকেটার হিসেবে চলার পথে এবং গত বছর অধিনায়কত্ব করার সঙ্গী হিসেবে পাওয়ার জন্য তাঁদের ধন্যবাদ।’’

এর সঙ্গে শ্রেয়াস আরও লেখেন, ‘‘গতকাল আমি যেটা বলেছিলাম সেটা ছিল তাঁদের দু’জনের ভূমিকা আমাকে ব্যাক্তিগতভাবে অধিনায়ক করে তোলার পিছনে।’’

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)