অধিনায়ক শিখর ধাওয়ান‌, শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে একগুচ্ছ নতুন মুখ

অধিনায়ক শিখর ধাওয়ান

জাস্ট দুনিয়া ডেস্ক: অধিনায়ক শিখর ধাওয়ান-কে দেখা যাবে শ্রীলঙ্কা সফরে। শুক্রবার শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। করোনা আবহে সাময়িকভাবে শ্রীলঙ্কা সফর নিয়ে একটা ডামাডোল তৈরি হয়েছিল। তবে পরিস্থিতি দুই দেশেই এখন অনেকটা নিয়ন্ত্রণে। ভারতীয় বোর্ড দল ঘোষণা সেই ইঙ্গিতই দিচ্ছে, হচ্ছে শ্রীলঙ্কা সফর। শ্রীলঙ্কায় ধাওয়ানের নেতৃত্বাধীন দল খেলবে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচ। বিরাট কোহলি ও রোহিত শর্মা এই মুহূর্তে রয়েছেন ইংল্যান্ড সফরে। যে কারণে নতুন অধিনায়কের খোঁজে ছিলেন নির্বাচকরা।

সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকে। এই দু’জনের হাত ধরে নতুন অধিনায়ক পেতে চলেছে ভারতীয় ক্রিকেট দল।  তার সঙ্গে দলে জায়গা করে নিয়েছে একাধিক নতুন মুখ। রয়েছেন। মিডল অর্ডারে নীতিশ রানা, অল-রাউন্ডার কে গৌথম, ওপেনি ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড় এবং ফাস্ট বোলার চেতন সাকারিয়া তাঁদের মধ্যে অন্যতম। দলে রয়েছেন দেবদূত পাররিকাল। নেট বোলার হিসেবে ডাকা হয়েছে, সন্দীপ ওরিয়র, ঈশান পোড়েল, অর্শদীপ সিং, সাই কিশোর এবং সিমারজিৎ সিংকে।

দল ঘোষণার পাশাপাশি সিরিজের সূচিও ঘোষণা করেছে বিসিসিআই। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সব ম্যাচ একই ভেন্যুতে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তার জন্য বেছে নেওয়া হয়েছে কলোম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামকে। ওডিআই সিরিজ দিয়ে শুরু হবে ভারতের শ্রীলঙ্কা সফর। তিন একদিনের ম্যাচ খেলা হবে ১৩, ১৬ ও ১৮ জুলাই। টি২০ ম্যাচগুলো খেলা হবে ২১, ২৩ ও ২৫ জুলাই।

এক সঙ্গে ভারতের দুটো দল দুই সফরে খেলবে। যখন ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনাল খেলবেন বিরাট কোহলিরা তখন শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবেন শিখর ধাওয়ানরা। নতুনদের সঙ্গে সঙ্গে বেশ কিছু অভিজ্ঞ ও পরিচিত মুখও থাকছে এই দলে। তাঁদের মধ্য অন‌্যতম হার্দিক পাণ্ড্যে, সূর্যকুমার যাদব, যুজবেন্দ্র চাহালরা।

ভারতীয় দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাররিকাল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ড্যে, হার্দিক পাণ্ড্যে, নীতিশ রানা, ঈশান কিষান (উইকেট কিপার), সঞ্জু স্যামসন (উইকেট কিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কে গৌথম, ক্রুনাল পাণ্ড্যে, কুলদীপ যাদব, ভরুণ চক্রভর্থী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নভদীপ সাইনি, চেতন সাকারিয়া।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)